India

উল্টে গেলো ইউপি পুলিশের গাড়ি, এনকাউন্টারে নিহত কুখ্যাত ডাকাত শাহবাজ

ফের উল্টে গেল ইউপি পুলিশের গাড়ি। তারপর এনকাউন্টার। আর সেই এনকাউন্টারে মৃত্যু হলো কুখ্যাত ডাকাত শাহবাজের। ঘটনা উত্তর প্রদেশের শাহজাহানপুর জেলার। আজ সকালে আদালতে যাওয়ার পথে এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, শাহজাহানপুর জেলার কাটরা এলাকায় একটি খুনের মামলায় শাহবাজকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সেই মামলায় তাকে গতকাল ১৯শে সেপ্টেম্বর, আদালতে পেশ করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় পুলিশের গাড়ি। আর সেই সুযোগে আহত এক পুলিশকর্মীর বন্দুক ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে শাহবাজ। পুলিশ একাধিকবার আত্মসমর্পণ করতে বললেও কথা কানে তোলেনি সে। তখন বাধ্য হয়ে গুলি চালায় পুলিশ। পাল্টা গুলি চালায় শাহবাজও। আর সেই সংঘর্ষে মৃত্যু হয় শাহবাজের।

কয়েকদিন আগে গত ১৮ই সেপ্টেম্বর, তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ওই দিন রাতে অধ্যাপক অলোক গুপ্তার বাড়িতে ডাকাতি করতে যায় শাহবাজ ও তাঁর সঙ্গীরা। সেই সময় ডাকাতি করতে বাধা দেওয়ায় অলোক গুপ্তাকে ধারালো ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপায় শাহবাজ। অলোক গুপ্তার দুই চোখে একাধিকবার কোপানো হয়। ছুরির কোপে অধ্যাপক অলোকের চোখ উপড়ে ফেলা হয়। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। এছাড়াও, অলোক গুপ্তার পরিবারের বাকি সদস্যরা ছুরির কোপে আহত হয়।

খবর অনুযায়ী, আহত হওয়া সত্বেও শাহবাজ ও তাঁর সঙ্গীকে ধরে ফেলেন পরিবারের লোকেরা। বাকি ডাকাতরা পালিয়ে যায়। পরে প্রতিবেশীদের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।

ইতিমধ্যেই পুলিশের তরফে বাকি ডাকাতদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। খোঁজ দেওয়া ব্যক্তিকে আর্থিক পুরষ্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে পুলিশের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Sorry! Content is protected !!