World

পাকিস্তানে পালিয়েও রক্ষা নেই, অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে খুন কাশ্মীরের হিজবুল জঙ্গি নেতা ইমতিয়াজ আলম

অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হলো হিজবুল মুজাহিদিনের তৃতীয় শীর্ষ নেতা ইমতিয়াজ আলম ওরফে বশির আহমেদ পীর। গতকাল ২০শে ফেব্রুয়ারি, সোমবার পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরে ইমতিয়াজকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয় বলে খবর। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

উল্লেখ্য, ইমতিয়াজ আলম ওরফে বশির আহমেদ পীর আদতে কাশ্মীরের কুপওয়ারার বাসিন্দা। ইমতিয়াজ নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের প্রতিষ্ঠাতা সদস্য এবং গোষ্ঠীর তিন নম্বর কমান্ডার। ভারতে মোস্ট ওয়ান্টেড এই জঙ্গি কিছু বছর আগেই পাকিস্তানে পালিয়ে যান। সেই থেকে সেখানেই আত্মগোপন করেছিলেন।

খবর অনুযায়ী, গতকাল রাওয়ালপিন্ডি শহরের একটি দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন ইমতিয়াজ। সেই সময় বাইকে করে দোকানের সামনে এসে দুই জুন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। সেই দুষ্কৃতীরা ইমতিয়াজকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায়। গুলি লেগে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন হিজবুল জঙ্গি ইমতিয়াজ। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডারের হত্যার সঠিক কারণ এখনও সামনে আসেনি। তবে কেউ কেউ বলছেন যে পাকিস্তানের মাটিতে সক্রিয় একাধিক জঙ্গি গোষ্ঠীর মধ্যেকার ঝামেলার কারণেই এই খুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Sorry! Content is protected !!