হাসিম আমলা বহু লোককে ইসলামে ধর্মান্তরিত করেছে, মন্তব্য সাঈদ আনোয়ারের

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হাসিম আমলা বহু লোককে ইসলামে ধর্মান্তরিত করেছে। এদের মধ্যে আবার বহু হিন্দুও রয়েছে। এমন চাঞ্চল্যকর মন্তব্য করলেন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সাঈদ আনোয়ার। 

সোশ্যাল মিডিয়ায় সাঈদ আনোয়ারের একটি বক্তব্যের ভিডিও ভাইরাল। কোনও এক অনুষ্ঠানে সাঈদ আনোয়ার বক্তব্য রাখছেন, এমনটাই জানা গিয়েছে  সেই ভিডিওতে হাসিম হামলার ভুয়সী প্রশংসা করতে শোনা যাচ্ছে।

সাঈদ আনোয়ার বলেন, “বিশ্বকাপ চলাকালীন বহু মানুষ ইসলাম গ্রহণ করেছে। আল্লাহ বিশ্বকাপের মাধ্যমে পথ দেখিয়েছেন। হাসিম আমলা একজন অসাধারণ ক্রিকেটার। উনি বহু মানুষকে কলমা পড়িয়েছেন। একটি পুরো হিন্দু পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছে।”

হাসিম আমলার প্রশংসা করে সাঈদ আনোয়ার আরও বলেন, “আল্লাহ আপনার মধ্যে প্রচুর প্রতিভা দিয়েছেন। সে প্রতিভা কাজে লাগিয়ে যা খুশি করো, ব্যবসা করো, নেতৃত্ব দাও। আল্লাহর দেখানো পথে চলতে থাকো এবং নবীর কাজকে নিজের কাজ হিসেবে করে যাও।”

শুধু তাই নয়, সাঈদ আনোয়ার আরও বলতে থাকেন যে ক্রিকেট খেলার মাধ্যমেই বহু হিন্দুকে ইসলামে ধর্মান্তরিত করেছেন হাসিম আমলা। তবে এই ভিডিওর বক্তব্য নিয়ে জোর সমালোচনা হলেও হাসিম আমলার তরফে এখনও পর্যন্ত কোনও বক্তব্য সামনে আসেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, হাসিম আমলা দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় ক্রিকেটার হলেও তিনি একজন কট্টর মুসলিম। অনেকের অভিযোগ, তিনি মৌলবাদী মতবাদে বিশ্বাসী। অতীতেও তাঁর প্রমাণ পাওয়া গিয়েছে। মদ কোম্পানির বিজ্ঞাপন দলের জার্সিতে থাকায় সেই জার্সি পরতে অস্বীকার করেছিলেন হাসিম আমলা। সে নিয়ে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। এমনকি ম্যাচ থেকে নির্বাসন এবং আর্থিক জরিমানাও করা হয়েছিল। 

এমনকি অস্ট্রেলিয়া সিরিজে খেলতে গিয়ে হাসিম আমলার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছিল। অভিযোগ, সিরিজ চলাকালীন অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটারকে ইসলামে ধর্মান্তরিত করার চেষ্টা করেছিলেন হাসিম আমলা। যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয় এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স লাইভ ম্যাচ চলাকালীন হাসিম আমলাকে ‘সন্ত্রাসবাদী’ বলে উল্লেখ করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Sorry! Content is protected !!