তামিলনাড়ু: ‛বেআইনি’ আখ্যা দিয়ে অঞ্জনেয়ারা মন্দির ভেঙে গুঁড়িয়ে দিলো সরকার

0
34

মন্দিরটি বেআইনি স্থানে নির্মাণ করা হয়েছে, এই কারণেই আখ্যা দিয়ে চেন্নাই শহরের এক হিন্দু মন্দির ভেঙে গুঁড়িয়ে দিলো প্রসাশন। শুধু তাই নয়, মন্দির ভাঙার প্রতিবাদে বিক্ষোভ দেখানোয় ২০ জনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

জানা গিয়েছে, চেন্নাই শহরের বরদারাজপুরম এলাকায় অবস্থিত শ্রী নরসিংহ অঞ্জনেয়ারা স্বামী মন্দির। প্রায় ২৫ বছর আগে মন্দিরটি নির্মাণ করা হয়েছিল। হঠাৎ করেই মন্দিরটি নিয়ে বিতর্ক দেখা দেয় প্রশাসনের নোটিস ঘিরে।

প্রশাসনের তরফে নোটিস দিয়ে বলা হয় যে বেআইনিভাবে জমি দখল করে মন্দিরটি নির্মাণ করা হয়েছে। তাই ওই জমি থেকে মন্দিরটি সরানোর নির্দেশ দিয়ে পরপর তিনটি নোটিস পাঠানো হয় মন্দির পরিচালন কমিটিকে।

তারপরই গত সোমবার, ১০ই জানুয়ারি বিশাল পুলিশবাহিনী, তামবারাম-এর সহকারী কমিশনার জেসিবি নিয়ে উপস্থিত হন। প্রথমে পুলিশের তরফে মন্দিরের ভিতরে থাকা মূর্তি পরিচালনা কমিটির হাতে তুলে দেওয়া হয়। তারপর জেসিবি দিয়ে মন্দিরটিকে ভেঙে ফেলা হয়।

এদিকে মন্দিরটি ভেঙে ফেলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। ডিএমকের শাসনে তামিলনাড়র হিন্দু মন্দিরের উপরে বারবার আক্রমণ নেমে আসছে বলে তাদের অভিযোগ। অনেকে আবার প্রশ্ন তুলেছেন যে কিভাবে ২৫ বছরের প্রাচীন মন্দির বেআইনি হয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.