মালদহ: পাচারে বাধা দেওয়ায় কি খুন? বিএসএফ জওয়ানের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

0
22

নদী থেকে এক বিএসএফ জওয়ানের দেহ উদ্ধারের ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের বামনগোলায়। সোমবার, ১০ই জানুয়ারি সকালে হাড়িয়া নদীতে ওই জওয়ানের দেহ ভেসে থাকতে দেখেন অন্য জওয়ানরা।

জানা গিয়েছে, ওই মৃত জওয়ানের নাম বিবেক কুমার তিওয়ারি। পরে বিএসএফ জওয়ানরা তাঁর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠায়। এদিকে ওই জওয়ানের মৃত্যুর কারণ নিয়ে বিএসএফ কিংবা পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে স্থানীয়দের একাংশের দাবি, পাচারে বাধা দেওয়ায় ওই জওয়ানকে জলে ডুবিয়ে খুন করা হয়েছে।

এমনিতেই শীত ও ঘন কুয়াশার সুযোগ নিয়ে বামনগোলা দিয়ে গরু পাচার চালায় ভারত ও বাংলাদেশের পাচারকারীরা। গত শুক্রবার ভোরে হবিবপুরের লাঙলভাঙা এলাকায় গরুপাচার করতে গিয়ে বিএসএফ’র ১৫৯ নং ব্যাটেলিয়নের জওয়ানদের গুলিতে আহত হয় এক বাংলাদেশি পাচারকারী ৷ সেদিন গরুপাচারে বাধা দেওয়ায় বাংলাদেশি পাচারকারীরা হাঁসুয়া ও লাঠিসোঁটা নিয়ে বিএসএফ জওয়ানদের উপর হামলা চালিয়েছিল বলে অভিযোগ। তারপরই সোমবার ভোরে সেই ১৫৯ নং ব্যাটালিয়নের জওয়ানের দেহ উদ্ধার হওয়ায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.