মালদহ: আশ্রমের জমি দখলের চেষ্টা, সাধু-সন্তদের খুনের হুমকি দিলো দুষ্কৃতীরা

0
35

আশ্রমের জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে একদল দুষ্কৃতী। আর এ জন্য লাগাতার হুমকি, মারধরসহ নানাভাবে নির্যাতন করছে প্রভাবশালী দুষ্কৃতীরা, এমনই অভিযোগ মালদহের শ্রী শ্রী লক্ষী নারায়ণ ঠাকুর বাড়ীর সাধুদের।

জানা গিয়েছে, মালদহ জেলার ইংরেজবাজার থানার অন্তর্গত সুলতানপুরে অবস্থিত শ্রী শ্রী লক্ষী নারায়ণ ঠাকুর বাড়ী। ৫ বিঘা ৬ কাঠা জমির উপরে গড়ে উঠেছে এই আশ্রম। আশ্রমে লক্ষী নারায়ণ মন্দিরেরপাশাপাশি একটি শিবের মন্দির রয়েছে। প্রতি বছরই নানা অনুষ্ঠান হয়ে থাকে।

আশ্রমের সাধ্য শ্যামানন্দ ভারতীর অভিযোগ, বিগত বেশ কিছুদিন ধরেই জমি মাফিয়াদের নজর পড়েছে এই আশ্রমের উপরে। তাঁরা প্রায়শঃই জমি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিচ্ছে। এমনকি জমি না ছাড়লে আশ্রম ভেঙে গুঁড়িয়ে দেওয়া এবং সাধুদের প্রাণে মারার হুমকি দিচ্ছে তাঁরা।

সাধুদের অভিযোগ, গত ৭ই জানুয়ারি এক দল দুষ্কৃতী আসে এবং আশ্রমের সম্পাদক সনাতন গোস্বামীকে প্রাণে হুমকি দিয়ে যায় তাঁরা। পাশাপাশি জমি না ছাড়লে ফল ভালো হবে না বলেও হুমকি দিয়ে যায় তাঁরা।

আশ্রমের সাধুরা জানাচ্ছেন যে, বহুদিন ধরেই জমি দখলের চেষ্টা চালাচ্ছে মাফিয়া চক্র ও দুষ্কৃতীরা। তাদের কথায়, জমি আশ্রমের নামে রেজিস্ট্রি হয়ে থাকলেও দুষ্কৃতীরা রেকর্ড তাদের নামে করে নিয়েছে। শুধু তাই নয়, এর আগে আশ্রমের এক পূজারী যুধিষ্ঠির গোস্বামীকে বেধড়ক মারধর করে অর্ধমৃত অবস্থায় ফেলে যায় দুষ্কৃতীরা। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এত সত্বেও তাঁরা আশ্রমের জমি ছাড়েননি এবং ভবিষ্যতেও ছাড়বেন না, তা জানিয়েছেন তাঁরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.