কর্ণাটক: লোন না দেওয়ায় ব্যাংকে আগুন, গ্রেপ্তার ওয়াসিম হজরত

0
20

ক্রেডিট স্কোর খারাপ থাকায় লোন দিতে অস্বীকার করেছিল ব্যাংক কতৃপক্ষ। আর তাতে এক যুবক এতটাই ক্ষেপে যায় যে ওই ব্যাংকের শাখায় আগুন লাগিয়ে দিলো সে। পরে দমকলের কয়েকটি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। পরে ব্যাংকের অভিযোগের ভিত্তিতে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গিয়েছে, ধৃত যুবকের নাম ওয়াসিম হজরতসব মুল্লাহ। সে কর্ণাটকের হাভেরি জেলার রাত্তিহাল্লি শহরের বাসিন্দা। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

মাস খানেক আগে ওয়াসিম কানাড়া ব্যাংকের শাখায় লোনের আবেদন করে। কিন্তু সিবিল স্কোর ঠিক না থাকা তাঁর লোন মঞ্জুর করেনি ব্যাংক। এর তাতেই ক্ষেপে গিয়ে ব্যাংকে আগুন লাগানোর পরিকল্পনা করে সে।

পরিকল্পনা অনুযায়ী, সে শনিবার রাতে পেট্রোল ও রড নিয়ে ব্যাংকে যায়। জানালা ভেঙে ব্যাংকের ভিতরে ঢোকে। সে সোজা অফিস ঘরে যায়। সেখানে গিয়ে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়।

ব্যাংকে আগুন দেখে আশেপাশের লোকেরা দমকলকে খবর দেন। পরে দমকলের কয়েকটি ইঞ্জিন কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। ব্যাংকের তরফে জানানো হয়েছে যে আগুনে ব্যাংকের ভিতরে আসবাবপত্র, ক্যাশ কাউন্টার, কম্পিউটার, মেশিন সমেত ব্যাংকের ভিতরে থাকা গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গিয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লক্ষ টাকা বলে জানানো হয়েছে ব্যাংকের তরফে।

ইতিমধ্যে ওয়াসিমকে গ্রেপ্তার করেছে পুলিশ। জেরায় সে অপরাধের কথা স্বীকার করে নিয়েছে বলে খবর। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৩৫, ৪৩৬ ও ৪৭৭ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.