ছত্তিশগড়: মুসলিমদের দোকানে কিছু কিনবো না, জমি বিক্রি করবো না, কাজে নেব না; শপথ নিলেন গ্রামবাসীরা

0
37

একটি ভিডিও বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভাইরাল ভিডিওতে একদল গ্রামবাসীকে শপথ নিতে দেখা গিয়েছে। গ্রামবাসীরা শপথ নিয়েছেন যে তাঁরা মুসলিম দোকানদারদের থেকে কিছু কিনবেন না, মুসলিম শ্রমিককে কাজে নেবেন না। শুধু তাই নয়, মুসলিমদের জমি বিক্রি কিংবা লিজ দেবেন না।

জানা গিয়েছে, ওই ভাইরাল হওয়া ভিডিওটি ছত্তিশগড়ের সরগুজা জেলার কুন্ডি কলা গ্রামের। পাশের গ্রামের মুসলিম বাসিন্দাদের আচরণে বিরক্ত হয়েই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর।

গত ৭ই জানুয়ারি কুন্ডি কলা গ্রামের বাসিন্দারা গ্রামের এক স্থানে জমায়েত করেন। সেখানে তাঁরা মিলিতভাবে মুসলিমদের অর্থনৈতিকভাবে বয়কট করার সিদ্ধান্ত নেন। মুসলিমদের দোকান থেকে কিছু কিনবেন না, মুসলিম শ্রমিকদের কাজে নেবেন না, মুসলিমদের জমি কিংবা বাড়ি লিজ দেবেন না।

সেই ভিডিও ভাইরাল হওয়ার পরই বিষয়টি নজরে আসে ছত্তিশগড় পুলিশ ও প্রশাসনের। সরগুজা জেলা প্রশাসনের তরফেউচ্চপদস্থ কর্তারা ওই গ্রামে যান এবং গ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। প্রশাসনের তরফে জানানো হয়েছে যে যে ব্যক্তিরা এমন শপথের আয়োজন করেছিল, তাদের খোঁজ চলছে এবং খুব শীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত, গত ১লা জানুয়ারির দিন কুন্ডি কলা গ্রামের একদল বাসিন্দা পিকনিক করছিলেন। সেই সময় সামান্য বচসা বাধে পাশের আরা গ্রামের মুসলিম বাসিন্দাদের সঙ্গে। পরে আরা গ্রামের মুসলিম বাসিন্দারা দল বেঁধে আসে এবং কুন্ডি কলা গ্রামের লোকজনের ওপরে হামলা চালায়। বিষয়টির খবর পেয়ে পুলিশ ছুটে আসে এবং দুই গ্রামের মোট ৬ জনকে গ্রেপ্তার করে। তারপরই কুন্ডি কলা গ্রামের বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভ ছড়ায়। তারপরই মুসলিমদের বয়কট করার ডাক দেন তাঁরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.