সংরক্ষণের সুবিধা পেতে ধর্মান্তরিত খ্রিস্টানরা নিজেদের ‛হিন্দু’ পরিচয় দেয়, অসন্তুষ্ট মাদ্রাজ হাইকোর্ট

0
76

ভারতে দীর্ঘদিন ধরেই ক্রিপ্টো-খ্রিস্টানদের নিয়ে জোরদার বিতর্ক চলে আসছে। সেই সমস্ত লোকেরাই ক্রিপ্টো-খ্রিস্টান, যারা মিশনারীদের প্রভাবে স্বেচ্ছায় খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছে, কিন্তু সংরক্ষণের সুবিধা পেতে সরকারি কাগজপত্রে নিজেদেরকে হিন্দু হিসেবে পরিচয় দেন। এবার এই ক্রিপ্টো-খ্রিস্টানদের নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলো মাদ্রাজ হাইকোর্ট।

মাদ্রাজ হাইকোর্ট খ্রিস্টান পাদ্রী জর্জ পোন্নেয়ার বিরুদ্ধে করা FIR বাতিলের আবেদন খারিজ করতে গিয়ে ক্রিপ্টো-খ্রিস্টানদের সম্বন্ধে গুরুত্বপূর্ণ মন্তব্য করেন। বিচারপতি খ্রিস্টান মিশনারীদের হিন্দু বিরোধী মানসিকতার নিন্দা করার পাশাপাশি সংরক্ষণের সুযোগ সুবিধা পেতে হিন্দু নাম ব্যবহার করা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, কন্যাকুমারীর খ্রিস্টান পাদ্রী জর্জ পোন্নেয়া ভারতমাতার বিরুদ্ধে কটু মন্তব্য করেন। তাঁর সেই মন্তব্যের কারণে তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয়। সেই FIR বাতিল করার আবেদন জানিয়ে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন জর্জ।

সেই আবেদনের শুনানিতে অংশ নেন মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি স্বামীনাথন। বিচারপতি সব দিক বিচার করে ওই পাদ্রীর বিরুদ্ধে করা FIR বাতিল করতে অস্বীকার করেন। স্পষ্ট উল্লেখ করেন যে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিতেই ওই খ্রিস্টান পাদ্রী এমন মন্তব্য করেছেন। পাশাপাশি রায় দিতে গিয়ে কন্যাকুমারী জেলায় যেভাবে খ্রিস্টান মিশনারীরা দলিত হিন্দুদের ধর্মান্তরিত করছে, তার উল্লেখ করেন বিচারপতি স্বামীনাথন।

বিচারপতি স্বামীনাথন জনগণনার পরিসংখ্যান তুলে ধরে বলেন যে একসময় হিন্দু সংখ্যাগরিষ্ঠ কন্যাকুমারী জেলায় আজ হিন্দু সংখ্যালঘু। তার বদলে খ্রিস্টান আজ সংখ্যাগরিষ্ঠ। আর এসবই খ্রিস্টান মিশনারিদের ধর্মান্তকরণের ফলেই হয়েছে। তবু অনেক ধর্মান্তরিত খ্রিস্টান সরকারি ও সংরক্ষণের সুযোগ-সুবিধা পেতে কাগজপত্রে হিন্দু নাম ব্যবহার করেন। তারপরই বিচারপতি বলেন, ‛ওই পাদ্রী তাঁর বক্তব্যে হিন্দু সম্প্রদায় নিচু করে দেখাতে চেয়েছেন। ভারতমাতাকে অপমান করেছেন, যা গুরুতর অপরাধ। তাই কোনোভাবেই FIR বাতিল করা সম্ভব নয়’।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.