তীর্থ করতে পাকিস্তানে গেলেন কলকাতার শিখ মহিলা, ইসলামে ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন লাহোরের যুবককে

0
58

গুরু পরবের অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে যাওয়া এক শিখ মহিলা ইসলামে ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন লাহোরের এক মুসলিম যুবককে। শুধু তাই নয়, লাহোরের আদালতে নিজের নাম বদলের জন্য এফিডেভিটও দিয়েছেন। যদিও পাকিস্তানে থাকার অনুমতি না পাওয়ায় ভারতে ফিরে আসতে হয়েছে তাকে।

জানা গিয়েছে, কলকাতার বাসিন্দা ওই শিখ মহিলার নাম পরমিন্দর কৌর(নাম পরিবর্তিত)। ওই মহিলা বিবাহিতা এবং গত ১৭ই নভেম্বর তারিখে স্বামীর সঙ্গে আত্তারি সীমান্ত দিয়ে পাকিস্তানে যায় সে। সেখানেই লাহোরের যুবক মহম্মদ ইমরানকে বিয়ে করে সে।

শুধু তাই নয়, মহম্মদ ইমরানকে বিয়ের পূর্বে ওই বিবাহিতা শিখ মহিলা ইসলামে ধর্মান্তরিত হয় এবং তাঁর নতুন নাম হয় পারভিনা সুলতানা। তারপর গত ২৪শে নভেম্বর লাহোর কোর্টে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাঁরা। কিন্তু পাকিস্তানে থাকার অনুমতি না মেলায় ফিরে তাঁর পূর্বের স্বামীর সঙ্গে ভারতে ফিরে আসতে বাধ্য হয় ওই শিখ মহিলা।

ওই শিখ মহিলার পাকিস্তানে যাওয়া ও ইসলামে ধর্মান্তরণ ঘিরে ব্যাপক ক্ষুব্ধ দেশের অন্যতম শিখ সংগঠনগুলি। তাদের বক্তব্য, এমন কাজে শিখ সম্প্রদায়ের মর্যাদার হানি ঘটেছে।

তবে জানা গিয়েছে যে পাকিস্তানে যাওয়ার পূর্বেই অন লাইনে পাকিস্তানের ওই যুবকের সঙ্গে আলাপ হয়েছিল কলকাতার ওই মহিলার। সেই মতো তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেয়। সেই উদ্দেশ্যেই গুরু পরবের অনুষ্ঠানে যোগ দেওয়ার অজুহাতে পাকিস্তানে যেতে চেয়েছিল সে। পরে অবশ্য ফিরে আসতে বাধ্য হয় সে।

Image credits: Times of India

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.