পাঞ্জাব: হামলার আশঙ্কা, বাড়ানো হলো RSS-এর শাখা ও হিন্দু নেতাদের নিরাপত্তা

0
20

সন্ত্রাসবাদী গোষ্ঠীরা হামলা চালাতে পারে, এই আশঙ্কায় পাঞ্জাবের টার্ন তারণ জেলার সংঘের শাখা ও হিন্দু নেতাদের নিরাপত্তা বাড়ানো হলো। প্রত্যেক শাখার নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পাশাপাশি জেলার প্রথম সারির রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘে(RSS)-এর নেতা এবং অন্য হিন্দু নেতাদের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

সন্ত্রাসী হামলা প্রতিরোধে পুরো জেলায় একাধিক স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। মোতায়েন করা হয়েছে সশস্ত্র পুলিশবাহিনী। প্রাপ্ত খবর অনুযায়ী, বোহরি চক, তেহসিল চক, চার খাম্বা চক, পুরোনো আনাজ মণ্ডি, মুরাদপুর রোড এবং খালসাপুর রোডের একাধিক স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

এছাড়াও, পুলিশের আশঙ্কা যে সন্ত্রাসবাদীরা জেলার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পরিচালিত শাখা এবং নেতাদের টার্গেট করতে পারে। সে কথা মাথায় রেখে গান্ধী পার্কের RSS-এর শাখার নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সংঘে জেলার RSS-এর প্রধান চৌধুরী হংস রাজের বাড়ির বাইরে ৬ জন ASI পদমর্যাদার পুলিশ অফিসার এবং ৬ জন পুলিশ কনস্টেবল মোতায়েন করা হয়েছে। একইভাবে বিজেপির জেলা সভাপতি রাম লাল হংস-এর বাড়ির বাইরেও পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, অতীতে পাঞ্জাবের মাটিতে পাকিস্তানের মদতপুষ্ট খালিস্তানী উগ্রপন্থীরা হিন্দু নেতাদের টার্গেট করেছিল। বেশ কিছুদিন ধরেই কৃষি বিলের বিরোধিতার হাওয়াকে কাজে লাগিয়ে হিন্দুদের বিরুদ্ধে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বেশ কিছু মহল। আর সেই কারণেই হামলার আশঙ্কা তৈরি হয়েছে। আর তাই বাড়ানো হলো নিরাপত্তা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.