জম্মু-কাশ্মীর: হায়দারপোরায় সেনার এনকাউন্টার, মৃত জঙ্গির বাড়িতে গিয়ে কেঁদে ফেললেন ওমর আব্দুল্লাহ

0
27

শ্রীনগরের হায়দারপোরায় সেনার এনকাউন্টারে দুই জঙ্গির মৃত্যু ঘিরে ক্ষুব্ধ ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহ। সঙ্গী-সাথীদের নিয়ে বসলেন বিক্ষোভে। ওই দুই যুবককে নির্দোষ দাবি করে তাদের পরিবার-পরিজনদের প্রতি নিজের সমবেদনা জানালেন। সবমেদনা জানাতে গিয়ে চোখে জল চলে এলো ওমর আব্দুল্লার।

উল্লেখ্য, গত সোমবার সেনা-পুলিশের যৌথ বাহিনী ও জঙ্গিদের সংঘর্ষে মৃত্যু হয় আলতাফ আহমেদ ভাট এবং মুদাসীর গুল নামে দুই যুবকের। সেনার তরফে জানানো হয়েছে যে ওই দুই যুবক গোপনে জঙ্গিদের হয়ে কাজ করতেন। জঙ্গিদের নানারকম সহযোগিতা করতেন।

কিন্তু বিতর্ক শুরু হয় এনকাউন্টারে মৃত্যু হওয়ার পর ওই দুই যুবকের দেহ তাঁর পরিবারের হাতে তুলে না দেওয়ায়। পুলিশ-প্রশাসনের তরফে জানানো হয় যে ওই দুই যুবকের দেহ এলাকায় নিয়ে গেলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। সেই আশঙ্কায় তাদের দেহ হান্দয়ারাতে কবর দেওয়া হয়েছে।

এর প্রতিবাদেই গতকাল বৃহস্পতিবার গুপকার এলাকায় কর্মী-সমৰ্থকদের নিয়ে প্রতিবাদে বসেন ওমর আব্দুল্লাহ। ওই দুই যুবকের দেহ তাদের পরিবারের হাতে তুলে দেওয়ার দাবি জানাতে থাকেন। পরে পুলিশ-প্রশাসনের সঙ্গে আলোচনার পর প্রতিবাদ তুলে নেন। জানান যে, প্রশাসন ওই দুই যুবকের দেহ ফিরিয়ে দেওয়ার দাবি মেনে নিয়েছে। তাই প্রতিবাদ তুলে নেওয়া হলো।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.