মাদ্রাসা বন্ধ করে মেডিকেল কলেজ তৈরি করা উচিত, মন্তব্য হিমন্ত বিশ্বশর্মার

0
58

মাদ্রাসা বন্ধ করে মেডিকেল কলেজ তৈরি করা উচিত। আর তবেই মুসলিম ছেলেমেয়েরা ডাক্তার হবে, মুসলিমদের উন্নতি হবে। এমনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেই সঙ্গে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন যে আসামের মাদ্রাসাগুলিকে সরকারি অর্থ দেওয়া বন্ধ করেছেন তিনি।

গতকাল দিল্লীতে অনুষ্ঠিত হয় টাইমস নাউ সামিট(Times Now Summit)। সেই অনুষ্ঠানে সাংবাদিক পদ্মজা যোশীর করা প্রশ্নের উত্তরে হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দেন যে মাদ্রাসা বন্ধ করে মেডিকেল কলেজ তৈরি করা উচিত। কারণ মুসলিম ছেলে-মেয়েরাও ডাক্তার হতে চায়। সেই সঙ্গে তিনি এও জানান যে আসামে সরকারি অর্থে চলা ৬০০ মাদ্রাসাকে তিনি সাধারণ স্কুলে রূপান্তরিত করেছেন।

হিমন্ত আরও বলেন, “আমি মুসলিম এলাকায় গিয়ে মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের জিজ্ঞেস করি যে তোমরা ভবিষ্যতে কি হতে চাও? তাঁরা উত্তর দেয় যে আমি ডাক্তার হতে চাই। কিন্তু তাদেরকে যখন বলি যে তুমি মাদ্রাসায় পড়ে ডাক্তার হতে পারবে না। তখন তাঁরা হতাশ হয়।”

এর পাশাপাশি হিমন্ত বিশ্বশর্মা বলেন যে মুসলিম ছেলেমেয়েরা মাদ্রাসায় পড়তে যেতে বাধ্য হয়, কারণ তাদের পিতা মাতা তাদেরকে পাঠায়। আমি চাই মাদ্রাসা বন্ধ করে মেডিকেল কলেজ, স্কুল তৈরি করতে। যাতে মুসলিম ছেলেমেয়েরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, পিএইচডি স্কলার হয়ে ওঠে। সেই সঙ্গে তিনি বলেন যে “আমি জানি এতে আমার ভোট হারানোর ঝুঁকি রয়েছে, তা সত্বেও মুসলিমদের উন্নতির জন্য আমি একথা বলছি।”

Image credits: Times Now

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.