ইন্ডিয়ান এয়ার ফোর্সে যোগ দেওয়া মুসলিমদের জন্য হারাম, জানালেন সৌদি আরবের ইসলাম প্রচারক

0
102

ইন্ডিয়ান এয়ার ফোর্সে যোগ দেওয়া মুসলিমদের জন্য হারাম, এক প্রশ্নের উত্তরে এমনটাই জানালেন সৌদি আরবের বিখ্যাত ইসলাম প্রচারক আসিম আল-হাকিম। কারণ হিসেবে তাঁর যুক্তি, অবিশ্বাসীদের জন্য যুদ্ধ করার অনুমতি নেই ইসলামে।

উল্লেখ্য, আসিম আল-হাকিম সৌদি আরবের বিখ্যাত ইসলাম প্রচারক। তিনি প্রায়শঃই টিভি ও রেডিওতে ইসলাম বিষয়ক অনুষ্ঠান করে থাকেন। সেখানে তিনি তাঁর অনুসারীদের নানা প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। এছাড়াও, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন- ফেসবুক, ইউটিউব ও টুইটারে যথেষ্ট সক্রিয়।

গত ২৯শে অক্টোবর তারিখে তাকে হালাল মাগুয়ের নামে একজন জিজ্ঞেস করেন যে আমরা কি পাইলট হিসেবে ভারতীয় বিমান বাহিনীতে যোগ দিতে পারি। তাঁর উত্তরে আসিম আল-হাকিম জানান যে, ইসলামে এর অনুমতি নেই। কিন্তু কেন ইসলামে এর অনুমতিনেই, তা অবশ্য জানাননি। তবে তাঁর আর এক অনুসারী টুইটারে বিস্তারিত এর উত্তর দিয়েছেন।

উত্তরে টুইটারে একজন ইসলামের রেফারেন্স দিয়ে যুক্তি দিয়েছেন যে অবিশ্বাসীদের জন্য যুদ্ধ করা মুসলিমদের জন্য হারাম।

প্রসঙ্গত, আসিম আল-হাকিম সৌদি আরবের একজন নাম করা ইসলাম প্রচারক। হুদা টিভি এবং জাকির নায়েকের পিস টিভিতে প্রায়ই তাঁর অনুষ্ঠান সম্প্রচার হয়। বর্তমানে আসিম আল-হাকিম সৌদি আরবের জেড্ডার মসজিদের ইমাম হিসেবে নিযুক্ত রয়েছেন।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.