কেরালা: হাসপাতালে না নিয়ে গিয়ে দোয়া পড়ে জ্বর মুক্ত করার চেষ্টা, নাবালিকার মৃত্যুতে গ্রেপ্তার পিতা ও ইমাম

0
61

হাসপাতালে না নিয়ে গিয়ে অসুস্থ কন্যাকে রোগমুক্ত করতে স্থানীয় ইমামের কাছে নিয়ে গেলেন এক ব্যক্তি। কিন্তু দোয়া পড়ে বাঁচাতে পারেননি ইমাম। পরে মৃত্যু হয় ওই নাবালিকার। পরে খবর জানাজানি হতেই মৃতা নাবালিকার পিতা এবং ওই ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনা বাম শাসিত কেরালার।

জানা গিয়েছে, ওই ব্যক্তি কেরালার কান্নুরের বাসিন্দা। তাঁর নাম আব্দুল সাত্তার(৫৫)। আগের সপ্তাহ থেকেই ১১ বছর বয়সী ওই নাবালিকা জ্বরে আক্রান্ত হয়। কিন্তু কন্যাকে হাসপাতালে নিয়ে যাওয়ার বদলে স্থানীয় মসজিদের ইমাম মহম্মদ ওয়াইজের কাছে নিয়ে যান। সেখানে ওই ইমাম ওই নাবালিকার জ্বর ভালো করার জন্য দোয়া পড়েন এবং দোয়া পড়া জল খেতে দেন।

এমনকি বাড়ি নিয়ে গিয়ে রোজ দোয়া পড়তে বলেন। তাতে নাকি জ্বর ভালো হয়ে যাবে। কিন্তু দিন দিন ওই নাবালিকার অবস্থার অবনতি হতে থাকে। শেষপর্যন্ত তাঁর মৃত্যু হয়। পরে কোনোভাবে পুলিশের কাছে পৌঁছায়। পরে পুলিশ মামলা দায়ের করে এবং মৃতা নাবালিকার পিতা ও ইমামকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, কুসংস্কারের বশবর্তী হয়ে হাসপাতালে না নিয়ে যাওয়ার কারণে কেরালায় এমন মৃত্যুর ঘটনা হামেশাই শোনা যায়। ফলে কুসংস্কার রোধে অনেকেই নতুন আইন প্রণয়নের দাবি জানিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। কিন্তু আইনের খসড়া তৈরি করেও পাস করাতে তেমন কোনও উদ্যোগ নেয়নি কেরালার বাম সরকার।

Image credits: NDTV

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.