দিল্লী: নিষেধ না মেনে বাজি বিক্রি বা পোড়ালে গ্রেপ্তার করা হবে, জানালো পুলিশ

0
54

দূষণ নিয়ন্ত্রণে দীপাবলির আগে থেকেই কড়া পদক্ষেপ নিলো দিল্লী পুলিশ। পুলিশের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হলো যে নিষেধাজ্ঞা থাকা সত্বেও যে বা যারা বাজি বিক্রি কিংবা পোড়াবেন, তাদের গ্রেপ্তার করা হবে।

সংবাদ সংস্থা ANI-কে দিল্লী পুলিশের ডিসিপি পরভিন্দর সিং জানান যে দূষণ নিয়ন্ত্রণে কড়া নজর রাখবে দিল্লী পুলিশ। ভিড়ে ঠাসা এলাকাগুলিকে চিহ্নিত করে সেখানে নজরদারি চালাবে পুলিশ। পাশপাশি বিশেষ টহলদারী দলও ঘুরে ঘুরে নজর রাখবে। আর যারা নিষেধাজ্ঞা অমান্য করবেন, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ধারায় কেস দায়ের করা হবে এবং গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, দীপাবলির কয়েক সপ্তাহ আগেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছিলেন যে দিল্লীতে বাজি সম্পূর্ণভাবে নিষিদ্ধ থাকবে। ঘোষণা করেই থেমে না থাকে বাজি নিষিদ্ধের জন্য প্রচার চালানো হয় ব্যাপকভাবে। তবে সারা বছর নানাভাবে রাজধানী দিল্লীতে দূষণ হলেও সরকার তেমন কড়া পদক্ষেপ নেয়া না। কিন্তু দীপাবলির আগে সরকারের এমন সক্রিয়তায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে মানুষের মধ্যে।

কিন্তু দিল্লীর আম আদমি পার্টির সরকারের এমন সিদ্ধান্তে পথে বসতে চলেছেন বাজি নির্মাতা ও ব্যবসায়ীরা। তাঁরা রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে। তাদের কথায়, সরকারের নির্দেশিকা মেনেই আমরা পরিবেশবান্ধব বাজি তৈরি করেছিলাম। সরকারকে ট্যাক্স ও জিএসটি দিয়েই আমরা সেসব বাজির নির্মাণ করেছিলাম। কিনটি হঠাৎ করেই সরকারের সিদ্ধান্তের ফলে আমরা বিশাল ক্ষতির মুখে পড়েছি। যদি নিষিদ্ধ করতে হয়, তবে বাজি কারখানার ওপরে নিষেধাজ্ঞা আরোপ করুক সরকার, তাহলে সমস্যা সমাধান হবে সহজ উপায়ে, বলছেন তাঁরা।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.