পাঞ্জাব: পাকিস্তানের জয়ে নাচানাচি, কাশ্মীরি ছাত্রদের পেটালো বিহার ও উত্তর প্রদেশের ছাত্ররা

0
138

গতকাল ভারত ও পাকিস্তানের ক্রিকেট ম্যাচ ঘিরে ঊত্তপ্ত হয়ে উঠলো পাঞ্জাবের সংগরুর জেলার ভাই গুরুদাস ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি কলেজ। পাকিস্তানের জয়ে আনন্দ-উল্লাস করা কলেজের কাশ্মীরি ছাত্রদের বেধড়ক পেটালো বিহার ও উত্তর প্রদেশের ছাত্ররা। পরে পরিস্থিতি শান্ত করতে কলেজ ক্যাম্পাসে ছুটে আসে বিশাল পুলিশবাহিনী।

জানা গিয়েছে, ওই কলেজে কাশ্মীরের ৯০ জন ছাত্র পড়াশোনা করেন। আর বিহার ও উত্তর প্রদেশের মোট ৩০ ছাত্র পড়াশোনা করেন। কাশ্মীরের ছাত্ররা দুটি আলাদা ভবনে থাকেন।

গতকাল ভারতের দেওয়া ১৫১ রানের টার্গেট তাড়া করতে নামে পাকিস্তানের দুই ওপেনার ব্যাটসম্যান বাবর আজম ও রিজওয়ান। যতই জয়ের দিকে এগোতে থাকে পাকিস্তান দল, ততই হৈচৈ শুরু করেন কাশ্মীরি ছাত্ররা। এমনকি ঘরের বাইরে বেরিয়ে ‛কাশ্মীর মাঙ্গে আজাদী’ স্লোগান দেয় তাঁরা। আর তারপরেই পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে।

বিহার ও উত্তর প্রদেশের ছাত্ররা দলবেঁধে যায় কাশ্মীরি ছাত্রদের বিল্ডিং-এ। কাশ্মীরি ছাত্রদের অভিযোগ, বিহারি ও উত্তর প্রদেশের ছাত্ররা তাদের গালিগালাজ করেছে। ঘরের মধ্যে জিনিপত্র ভাঙচুর করেছে। কয়েকজনকে পিটিয়েছে। বিল্ডিং-এ থাকা হলঘরে ভাঙচুর চালানো হয়েছে।

ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি পুলিশকে ডেকে পাঠায় কলেজ কর্তৃপক্ষ। বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.