হায়দরাবাদ: নবী দিবসে বাংলাদেশি মুসলিমদের ব্যানার, FIR দায়ের হলেও উদাসীন প্রশাসন

0
79

নবী দিবস উপলক্ষে রাস্তার ধারে টাঙানো একটি ব্যানার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে হায়দরাবাদের সরুরনগরে। সেই ব্যানার দেখার পরই স্থানীয় বাসিন্দাদের একাংশ পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেন এবং বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানান।

ছবি: ব্যানারের নাম পাল্টে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, নবী দিবস উপলক্ষে একটি ব্যানার টাঙানো হয়। সেই ব্যানারে লেখা ছিল ‛Bangladeshi Youth Milad-un-nabi Mubarak’। তা দেখার পরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁরা ওই ব্যানার সরানোর দাবি জানানোর পাশপাশি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাতে থাকেন।

তারপরই ওই ব্যানারে ‛Bangladeshi Youth’ কথার বদলে ‛Miya Bhai Youth’ কথা লেখা হয়। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এই বিষয়ে পুলিশের তরফে তেমন কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

আর সেই কারণেই বেজায় ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। তাদের একাংশের অভিযোগ, দীর্ঘদিন ধরেই হায়দরাবাদের বিভিন্ন এলাকায় ঘাঁটি গাড়ছে বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারীরা। এমনকি রোহিঙ্গারাও বস্তি গড়ে তুলেছে। কিন্তু পুলিশ ও প্রশাসনের তরফে তাদের খুঁজে বের করার কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। উল্টে রাতারাতি ব্যানারে থাকা লেখা পাল্টে বিষয়টিকে হালকা করে দেওয়ার অভিযোগ করেছেন তাঁরা। আর উদাসীন প্রশাসনের কারণেই এমনটা হচ্ছে বলে মত তাদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.