বাংলাদেশ: চট্রগ্রামে হিন্দু সংখ্যালঘুদের বিরাট বিক্ষোভ, ডাক উঠলো লড়াইয়ের

0
67

নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভে সামিল হলেন সে দেশের সংখ্যালঘু হিন্দুরা। ঘরবাড়ি ভাঙচুর, দুর্গা মণ্ডপে হামলা, মন্দিরে আগুন ইত্যাদি ঘটনায় হিন্দু সংখ্যালঘুদের মধ্যে যে চাপা ক্ষোভ বিরাজ করছিল, তা আছড়ে পড়লো চট্রগ্রামে।

আজ শহরের আন্দরকিল্লা মোড়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ডাকে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইসকনও এই বিক্ষোভে নিজেদের সমর্থন দিয়েছে। সমাবেশে সকাল থেকেই নানা এলাকা থেকে লোকজন আসতে থাকেন। যত বেলা বাড়তে থাকে, ততই ভিড় বাড়তে থাকে। স্থানীয় সূত্রের খবর, বিক্ষোভ সমাবেশে পঞ্চাশ হাজারের বেশি জনতা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশ থেকে হিন্দু সংখ্যালঘুদের ওপরে নির্যাতনে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও কড়া শাস্তির দাবি জানানো হয়। এর পাশাপাশি গণ প্রতিরোধের ডাক দেওয়া হয়। নিপীড়িত সংখ্যালঘুদের আওয়াজে সরগরম হয়ে ওঠে আন্দরকিল্লা মোড় চত্বর। সমাবেশ থেকে আওয়াজ ওঠে, ‛আর সহ্য নয়, লড়াই চাই’, ‛লড়াই, লড়াই চাই- লড়াই করে বাঁচতে চাই’।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনায় গ্রেপ্তার হওয়া ইকবাল হোসেনকে যেভাবে মানসিক ভারসাম্যহীন প্রমাণ করার চেষ্টা চলছে, তাতে ব্যাপক ক্ষুব্ধ বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু জনতা। এছাড়াও, দেশের বিভিন্ন জেলায় হামলায় জড়িত মৌলবাদীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবিও উঠছে সারা বাংলাদেশে। আর ফলত, সে কারণেই দেশজুড়ে হিন্দু সংখ্যালঘুরা পথে নেমেছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.