মহারাষ্ট্র: ঔরঙ্গজেবকে অপমান করা হয়েছে ফেসবুক পোস্টে, বিক্ষোভ-ভাঙচুর ইসলামিক জনতার

0
56

ফেসবুক পোস্টে অপমান করা হয়েছে মুঘল সম্রাট ঔরঙ্গজেবকে। আর এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখালো কয়েকশো মুসলিম জনতা। তাঁরা ব্যাপক পাথর ছোঁড়ার পাশপাশি বেশ কিছু গাড়ি ভাঙচুর করে। উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করতে যাওয়া কয়েকজন পুলিশকর্মীও আহত হয়েছেন। ঘটনা মহারাষ্ট্রের ওসমানাবাদের।

ঘটনা গত মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ। জানা গিয়েছে, ওইদিন কয়েকশো মুসলিম জনতা হঠাৎই বিজয় চকে রাস্তার ওপরে নেমে আসে। তাঁরা বিক্ষোভ দেখাতে যে এক ব্যক্তি ফেসবুক পোস্টে মুঘল সম্রাট ঔরংজেবকে অপমান করেছে।

ওই ব্যক্তির শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ চলাকালীন হিংস্র হয়ে ওঠে তাঁরা। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি অটোও গাড়িতে ভাঙচুর চালায় তাঁরা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী পৌঁছায়। পুলিশ বিক্ষোভকারীকে শান্ত হওয়ার আবেদন জানায়। তাতে দমেনি তাঁরা। উল্টে পুলিশকে লক্ষ্য করে ব্যাপক পাথর ছুঁড়তে থাকে তাঁরা। তাদের ছোঁড়া পাথরের আঘাতে বেশ কয়েকজন পুলিশকর্মীর মাথা ফেটে যায়। খবর অনুযায়ী, ৪ জন পুলিশকর্মী আহত হয়েছেন।

পরে পুলিশের তরফে একটি FIR দায়ের করা হয়। সেই অভিযোগে ৪৩ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত আরও ১৫০ জনের কথা উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩৩৩ ও ৩৫৩ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.