বাংলাদেশে হিন্দু নির্যাতন: বিশ্বজুড়ে প্রতিবাদ কর্মসূচী ইসকনের

0
67

সারা বাংলাদেশ জুড়ে হিন্দুদের ওপর নির্যাতন, মন্দিরে হামলা, মূর্তি ভাঙচুর এবং নোয়াখালীতে ইসকন মন্দিরে হামলার ঘটনায় বিশ্বজুড়ে প্রতিবাদ কর্মসূচী নেওয়ার কথা জানালো ইসকন। মূলত আন্তর্জাতিক মহলে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের যন্ত্রণার কথা পৌঁছে দিতে এমন উদ্যোগ বলে জানা গিয়েছে।

নোয়াখালীর ইসকন মন্দিরে মৌলিবাদীদের হামলা এবং তাতে এক সাধু ও এক ভক্তের মৃত্যুর পরে রাষ্ট্র সংঘের হস্তক্ষেপ চেয়ে ইমেল পাঠানো হয়েছিল ইসকনের তরফে। এমনকি রাষ্ট্র সংঘের মানবাধিকার কমিশনের কাছেও চিঠি পাঠানো হয়েছিল ইসকনের তরফে। কিন্তু কয়েকদিন কেটে গেলেও তাদের তরফে কোনও উত্তর আসেনি।

শুধু তাই, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে আশ্চর্যজনকভাবে নীরব আন্তর্জাতিক মহল। আর তাতে বেজায় ক্ষুব্ধ ইসকন। আর তাই বিশ্বজুড়ে প্রতিবাদ কর্মসূচী নেওয়ার কথা ঘোষণা করেছে ইসকন। ইতিমধ্যেই ইসকনের তরফে সিলেটে এক প্রতিনিধিদল পৌঁছেছে এবং তাঁরা সিলেটের ডিসি-র কাছে একটি স্মারকলিপি তুলে দিয়েছেন। এছাড়াও, ভারতের কলকাতার বাংলাদেশ হাইকমিশনের সামনেও বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। অন্যদিকে আমেরিকার প্রেসিডেন্ট ভবনের সামনেও বিক্ষোভ দেখিয়েছে ইসকন। আগামীদিনে রাষ্ট্র সংঘের সদর দপ্তরের সামনেও বিক্ষোভে সামিল হওয়ার কথা জানিয়েছেন তাঁরা।

Image credits: AFP

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.