সোমালিয়ার মুসলিম শরণার্থীর ছুরির কোপে নিহত ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেস

0
90

সোমালিয়া থেকে ব্রিটেনে শরণার্থী হিসেবে আশ্রয় নেওয়া যাক মুসলিম যুবকের ছুরির আঘাতে নিহত হলেন ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেস। গত শুক্রবার, ১৬ই অক্টোবর এসেক্স-এর লেইঘ-অন-সি এলাকায় এই ঘটনা ঘটে।

ডেভিড প্রতি শুক্রবার ইস্টউড চার্চে প্রতি শুক্রবার তাঁর ভোটারদের সঙ্গে সরাসরি কথা বলতেন এবং তাদের সমস্যা সমাধানের চেষ্টা করতেন। ওইদিন তিনি ওই সভায় উপস্থিত ছিলেন। তখন সোমালিয়ার ওই মুসলিম শরণার্থী কথা বলার সময় হঠাৎই ডেভিডের উপর ঝাঁপিয়ে পড়ে এবং একাধিকবার ছুরি দিয়ে আঘাত করে। তৎক্ষণাৎ মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

পুলিশ সূত্র উদ্ধৃত করে একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে যে ২৫ বছর বয়সী ওই যুবক আদতে সোমালিয়ার বাসিন্দা হলেও কয়েক বছর আগে সে ব্রিটেনে শরণার্থী হিসেবে আসে। পরে সে ব্রিটেনের নাগরিকত্ব পায়। যেভাবে সে ছুরি নিয়ে হামলা চালিয়েছে, তাতে অনেকেই বলছেন যে ওই যুবক ইসলামিক কট্টরপন্থী সংগঠনের মতাদর্শে প্রভাবিত ছিল। কারণ ওই যুবক ডেভিড অ্যামেস-এর শরীরে ১২বার ছুরি দিয়ে আঘাত করেছে।

মেট্রোপলিটন পুলিশ এই ঘটনাকে ইসলামিক কট্টরপন্থী হামলা হিসেবে অভিহিত করেছে। প্রাথমিক তদন্তে পর পুলিশ জানিয়েছে যে ওই যুবক লক ডাউনের সময়ে কট্টরপন্থী চিন্তাভাবনার দ্বারা প্রভাবিত হন। এদিকে প্রধানমন্ত্রী বরিস জনসন গতকাল ডেভিড অ্যামেস-এর ।মৃত্যুতে শোক প্রকাশ করেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.