কুমিল্লা: একাধিক দুর্গা মণ্ডপে হামলা ইসলামিক জনতার, চললো দেদার ভাঙচুর

2
117

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপরে সংখ্যাগুরু মুসলিম জনতার হামলা অব্যাহত। এবার ঘটনা কুমিল্লা শহরের নানুয়া দীঘির পাড় এলাকায়।

সূত্র মারফৎ জানা গিয়েছে, আজ সকালে পূজা মণ্ডপের একটি ছবি ঘিরে ঘটনার সূত্রপাত। মুসলিমদের ধর্মীয় গ্রন্থ মণ্ডপের ভিতরের একটি মূর্তির পাশে পাওয়া যায়। তারপরই সেই খবর ছড়িয়ে পড়লে হামলা চালানো হয় একাধিক মণ্ডপে।

অভিযোগ, হিন্দুরা ইসলামের ধর্মীয় গ্রন্থ কোরআনের অবমাননা করেছেন। আর সেই অভিযোগ তুলে কয়েকশ ইসলামিক জনতা সকাল বেলা দীঘির পাড়ের দুর্গা মণ্ডপে হামলা চালায়। দুর্গা মূর্তি সমেত একের পর ঠাকুরের প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

এখানেই থেমে থাকেনি ইসলামিক মৌলবাদীরা। বাংলাদেশের জাতীয় হিন্দু মহাজোটের সূত্রে জানা গিয়েছে, ইসলামিক মৌলবাদীরা এখনও পর্যন্ত কুমিল্লা জেলার ৯টি দুর্গা মণ্ডপে হামলা চালিয়েছে। বহু মণ্ডপের দুর্গা মূর্তি সমেত অন্যান্য মূর্তি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। বহু স্থানে পুলিশ মোতায়েন থাকলেও উত্তেজিত মুসলিম জনতাকে নিয়ন্ত্রণ করতে পারেনি পুলিশ।

স্থানীয় হিন্দুদের অভিযোগ, মৌলবাদী শক্তি পরিকল্পনা করেই এমন কান্ড ঘটিয়েছে। তাদের অভিযোগ, কোনও মৌলিবাদী হিন্দু সেজে মন্দিরে প্রবেশ করে এবং প্রতিমার কাছে কোরআন রেখে দেয়। তারপরে সেই ছবি পরিকল্পিতভাবে ছড়িয়ে দিয়ে উত্তেজনার সৃষ্টি করা হয়েছে। আর তার কারণেই হিন্দু সম্প্রদায়ের পূজা মণ্ডপে আক্রমণ চালানো হয়েছে বলে তাদের অভিযোগ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

2 COMMENTS

  1. […] ज़िले से कई दुर्गा पूजा के पंडालों में तोड़फोड़ और प्रतिमाओं को क्षतिग्रस्त करने की […]

  2. […] ज़िले से कई दुर्गा पूजा के पंडालों में तोड़फोड़ और प्रतिमाओं को क्षतिग्रस्त करने की […]

Comments are closed.