কাশ্মীর: সকাল থেকেই সাফাই অভিযান, এনকাউন্টারে খতম হিন্দুদের হত্যাকারী জঙ্গি ইমতিয়াজ আহমেদ

0
102

বড়ো সাফল্য জম্মু-কাশ্মীর পুলিশের। হিন্দু ও শিখদের হত্যাকারী জঙ্গি ইমতিয়াজ আহমেদ দারকে খুঁজে বের করে এনকাউন্টারে খতম করলো পুলিশ। সে ইসলামিক জঙ্গি সংগঠন The Resistance Front(TRF)-এর সদস্য ছিল। জম্মু-কাশ্মীরের পুলিশের আইজিপি বিজয় কুমার আজ সকালে সাংবাদিকদের এনকাউন্টারে ওই জঙ্গির মৃত্যুর খবর জানান।

আজ সোমবার সকালে জম্মু-কাশ্মীরের অনন্তনাগ ও বান্দীপরা থেকে পুলিশ ও জঙ্গির মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছিল। খবর অনুযায়ী, আজ সকাল সকাল বান্দীপরার সাহগুনদ এলাকায় পুলিশ ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। বেলা সাতটা নাগাদ পুলিশের গুলিতে মৃত্যু হয় এক জঙ্গির। পরে তাঁর দেহ ইমতিয়াজ আহমেদ দার হিসেবে চিহ্নিত করে পুলিশ। পরে সাংবাদিকদের সামনে এনকাউন্টারে ওই জঙ্গির মৃত্যুর কথা জানান পুলিশের আইজিপি বিজয় কুমার।

উল্লেখ্য, ইমতিয়াজ আহমেদ দার লস্কর-ই-তৈবার শাখা TRF-এর সদস্য। গোয়েন্দারা জানতে পেরেছেন যে কাশ্মীর উপত্যকা হিন্দু শূন্য করার চক্রান্ত হিসেবেই বেছে বেছে হত্যা করার ঘটনা ঘটছে। আর তার প্রমান মিলেছে গতকালের NIA অভিযানে।

এদিকে আজ সকালে অনন্তনাগ জেলার খাগুনদ এলাকার ভেরিয়াং গ্রামেও পুলিশ ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। সেই লড়াইয়ে এক জঙ্গির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে তাঁর পরিচয় এখনও জানা যায়নি। তবে জঙ্গি খতমের খবর যে জম্মু-কাশ্মীরের আতঙ্কিত হিন্দু ও শিখ সংখ্যালঘুদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি এনে দেবে, তা বলাই বাহুল্য।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.