কাশ্মীরে হিন্দু হত্যাযজ্ঞের বিরুদ্ধে পন্ডিতদের বিক্ষোভ দিল্লীতে

0
75

জম্মু-কাশ্মীরে বেছে বেছে হিন্দু ও শিখদের হত্যা করছে ইসলামিক সন্ত্রাসবাদীরা। আর তার প্রতিবাদে রাজধানী দিল্লীর রাজপথে ক্ষোভে ফেটে পড়লেন কাশ্মীরি হিন্দু পন্ডিতরা। জোরদার আওয়াজ উঠলো, ‛ওই কাশ্মীর আমাদের’।

গত ৯ই অক্টোবর দিল্লীর রাজপথে কয়েকশো কাশ্মীরি হিন্দু পন্ডিত হাতে মোমবাতি ও প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ মিছিলে সামিল হন। মিছিল থেকে কাশ্মীরের মাটিতে হিন্দু হত্যার বিরুদ্ধে স্লোগান দেন তাঁরা। বারবার স্লোগান উঠতে থাকে ‛বন্দে মাতরম’, ‛ভারত মাতা কি জয়’। আওয়াজ ওঠে, ‛We want Justice’।

এমনিতেই কাশ্মীরের মাটিতে যেভাবে বেছে বেছে হিন্দুদের হত্যা করা হচ্ছে, তাতে আতঙ্ক ছড়িয়েছে। নব্বইয়ের দশকের পরিস্থিতি চাক্ষুষ করা অনেকেই বলছেন, আবার যেন পুরোনো দিন ফিরে আসছে। ইতিমধ্যেই আতঙ্কে অনেকেই কাশ্মীর ছেড়ে জম্মুতে আশ্রয় নিয়েছেন। এদিকে পুলিশ, গোয়েন্দা ও নিরাপত্তারক্ষীরা সজাগ থাকলেও হিন্দুদের মন থেকে আতঙ্কের পরিবেশ যে মোটেও কাটছে না, পলায়নের ঘটনাই তার প্রমাণ।

Image credits: India Today

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.