কাশ্মীর: NIA ও পুলিশের যৌথ অভিযান, আটক ৫৭০, চলছে লাগাতার জেরা

0
94

বিগত কয়েক দিনে জম্মু-কাশ্মীরে বেছে বেছে যেভাবে হিন্দু ও শিখদের হত্যা করছে সন্ত্রাসবাদীরা, তাতে চিন্তিত গোটা দেশ। নতুন করে সন্ত্রাসবাদীদের সক্রিয়তায় চিন্তা বেড়েছে পুলিশের। নতুন করে জম্মু-কাশ্মীরে আতঙ্ক ছড়িয়ে হিন্দু শূন্য করার টার্গেটে যে আমিন হত্যা চলছে, তা একপ্রকার স্পষ্ট। এমন পরিস্থিতিতে জম্মু-কাশ্মীরে বড়সড় অভিযান চালালো NIA ও পুলিশ।

আর কাশ্মীরের ১৬টি জায়গায় অভিযান চালায় NIA। প্রচুর লোকজনকেও আটক করে লাগাতার জেরা চালিয়ে যাচ্ছে NIA। খবর অনুযায়ী, শ্রীনগর, অনন্তনাগ, বারামুলা ও সোপোরে তল্লাশি চালায় NIA-এর দল। সন্ত্রাসবাদীদের মদত দেওয়া একাধিক ব্যক্তিকে আটক করারও খবর পাওয়া গিয়েছে।

শুধু তাই নয়, জম্মু-কাশ্মীরের একাধিক জেলা থেকে মোট ৫৭০ জনকে আটক করা হয়েছে। আটক করা ব্যক্তিদের বিরুদ্ধে দেশবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে। এছাড়াও, এদের মধ্যে সেনা ও পুলিশের ওপরে পাথর ছোঁড়ার অভিযোগ থাকা ৭০ জন যুবকও রয়েছে।নতুন করে জম্মু-কাশ্মীরে আতংক ও সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়া রুখতেই এমন পদক্ষেপ বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে গত ৫ দিনে ৭ জনকে হত্যা করেছে সন্ত্রাসবাদীরা। বিশেষ করে হিন্দু ও শিখ সংখ্যালঘুদের বেছে বেছে হত্যা করা হচ্ছে। আর সেই ঘটনায় রাজ্যের হিন্দু ও শিখ সংখ্যালঘুদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.