লখিমপুর কান্ড: সাংবাদিক রমন কাশ্যপকে পিটিয়ে হত্যা; দোষী কে?

0
103

লখিমপুর কাণ্ডে বিজেপি কার্যকর্তা ও বিক্ষোভরত তথাকথিত কৃষকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় খবর সংগ্রহ করতে যাওয়া যাক সাংবাদিককে পিটিয়ে হত্যা করার খবর সামনে এলো। খুন হওয়া ওই সাংবাদিকের নাম রমন কাশ্যপ।

লখিমপুর হিংসা নিয়ে কৃষক ও বিজেপি কার্যকর্তাদের তরফে দুই রকমের দাবি করা হচ্ছে। কৃষকদের দাবি এই যে বিজেপি কার্যকর্তাদের গাড়ি তাদের চাপা দেওয়ার চেষ্টা করে। তাতেই কয়েকজন কৃষক(?) মারা যান। অন্যদিকে বিজেপি কার্যকর্তাদের দাবি যে কৃষকরা প্রথম তাদের গাড়িতে হামলা চালায়। হামলায় গাড়ি উল্টে গেলে তাতে চাপা পড়ে মারা যান কয়েকজন। তারপর গাড়ি থেকে টেনে টেনে বের করে পিটিয়ে হত্যা করা হয় তাদের সঙ্গীদের।

তবে এসবের মধ্যে খবর সংগ্রহ করতে যাওয়া সাংবাদিক রমন কাশ্যপকে বিজেপি কার্যকর্তা মনে করে হিংস্র কৃষকরা ফাঁকা মাঠের দিকে টেনে নিয়ে যায়। তারপর পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়। ঘটনার পরে রমনের দেহের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে সন্ধ্যার দিকে মাঠের মধ্য থেকে তাঁর দেহ উদ্ধার করে পুলিশ। পরে তাঁর পরিজনেরা দেহ শনাক্ত করেন।

কিন্তু ওই সাংবাদিকের হত্যার পর কয়েকদিন কেটে গেলেও বিষয়টি আড়ালেই থেকে গিয়েছে। কারা ওই সাংবাদিককে পিটিয়ে খুন করলো- এই প্রশ্ন করছে না কেউ। মৃত কৃষকদের বাড়িতে রাজনৈতিক দলের নেতাদের ভিড় লেগে থাকলেও ওই সাংবাদিকের বাড়িতে সমবেদনা জানাতে কেউ যাননি এখনও। এমনকি দেশজুড়ে অস্থিরতা সৃষ্টির চক্রান্ত স্বরূপ শুরু হওয়া তথাকথিত কৃষকদের মদত দেওয়া গান্ধী পরিবারের কংগ্রেস নেতারাও ওই সাংবাদিকের মৃত্যতে সমবেদনা জানিয়ে একটি শব্দও খরচ করেননি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.