গুজরাট: গান্ধীনগর পুরসভা নির্বাচনে বিরাট জয় বিজেপির, বেহাল কংগ্রেস

0
71

দেশজুড়ে কৃষক বিক্ষোভ ও নানা ইস্যুতে বিজেপিকে বিরোধীরা ক্রমাগত নিশানা করলেও দেশের মানুষ যে বিজেপিতেই আস্থা রেখেছে, তাঁর প্রমাণ মিললো গান্ধীনগর পুরসভা নির্বাচনের ফলে। এই পুরসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলো বিজেপি।

গতকাল পুরসভা নির্বাচনের ফল বের হলে দেখা যায় যে ৪৪টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ৪১টি আসন। অন্যদিকে কংগ্রেস ২টি এবং আম আদমি পার্টি পেয়েছে ১টি আসন। প্রায় ১০ বছর পর নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে পুরসভার ক্ষমতা দখল করলো বিজেপি।

গান্ধীনগর পুরসভা নির্বাচনের একটি উল্লেখযোগ্য দিক হলো এই যে এই পুরসভার চেয়ারম্যানের পদটি SC সংরক্ষিত। সেই কথা মাথায় রেখে নিজেদেরকে দলিত প্রেমী প্রমাণ করতে চেষ্টার কোনও কসুর করেনি কংগ্রেস। একাধিক দলিত প্রার্থী কংগ্রেসের টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও সকলেই পরাজিত হয়েছেন। অন্যদিকে বিজেপির টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ৫ জন দলিত প্রার্থীর সকলেই বিজয়ী হয়েছেন।

এদিকে এই পুরসভা নির্বাচনে বিজেপির অসম্ভব ভালো ফলে খুশি বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই ফলে বিজেপি কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন।অভিনন্দন জানিয়েছেন শ্রী নরেন্দ্র মোদীও।

Image credits: Economic Times

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.