কেরালায় CAA আইন লাগু করা হবে না, স্পষ্ট জানালেন পিনারাই বিজয়ন

0
95

মোদী সরকারের পাস করা নাগরিকত্ব সংশোধনী আইন(CAA) কেরালায় লাগু করা হবে না, সাফ জানিয়ে দিলেন বাম সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। সেই সঙ্গে জানিয়ে দিলেন যে সিপিআইএম নেতৃত্বাধীন LDF সরকার তাদের পূর্বের সিদ্ধান্তেই অনড় থাকবে।

এই আইন লাগু না করার হিসেবে পিনারাই বিজয়ন বলেন যে CAA আইন ধর্মের ভিত্তিতে মানুষকে বিভাজন করেছে। কারণ ধর্ম পরিচয় কখনও কোনো মানুষের নাগরিকত্ব পাওয়ার যোগ্যতা হতে পারে না। সেই সঙ্গে বামফ্রন্ট যে বরাবরই এই আইনের বিরোধী, তাও মনে করিয়ে দেন তিনি।

গোয় বৃহস্পতিবার একটি ভার্চুয়াল সভায় বক্তব্য রাখতে গিয়ে CAA আইনের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দেন বিজয়ন। পাশাপাশি, এই আইনের বিরুদ্ধে বামফ্রন্টের অবস্থান স্পষ্ট করে সাফ জানিয়ে দেব যে CAA আইন কেরালায় লাগু করা হবে না।

তবে CAA আইনের বিরোধিতা কেরালার পাশাপাশি তামিলনাড়ুতেও লক্ষ্য করা গিয়েছে। কয়েকদিন আগেই তামিলনাড়ু বিধানসভায় CAA আইনের বিরোধিতায় একটি প্রস্তাব পাস করানো হয়েছে। সেই প্রস্তাবে CAA আইন রাজ্যে লাগু না করানোর কথা বলা হয়েছে।

Image credits: PTI

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.