কেরালা: মুসলিমদের মধ্যে তালিবান সমর্থক বাড়ছে, চিন্তিত সিপিআইএম

0
127

রাজ্যের মুসলিমদের তালিবান সমর্থকদের সংখ্যা বাড়ছে। আর এর ফলে রাজ্যের মুসলিমদের মধ্যে ধর্মীয় মৌলবাদ ও সাম্প্রদায়িক মনোভাব বাড়ছে। আর তা নিয়ে চিন্তিত কেরালা সিপিআইএম। দলের ফাঁস হওয়া এক গোপন নথিপত্রে এমনটাই জানা গিয়েছে।

ইন্ডিয়া টুডে প্রকাশিত খবরে জানা গিয়েছে যে রাজ্যে সক্রিয় একাধিক ইসলামিক সংগঠন আলাদা ইসলামিক রাজ্য গড়ার লক্ষ্যে জোরদার প্রচার চালাচ্ছে। তাদের মধ্যে জামাত-ই-ইসলামী-ই-হিন্দ অন্যতম। সংগঠনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের আদর্শ প্রচার করে চলেছে। শুধু তাই নয়, সেই প্রচারের মাধ্যমে মুসলিম যুবকদের কট্টরপন্থী ভাবধারায় আকৃষ্ট করার জোরদার চেষ্টা চলছে।

ছবি: সিপিআইএম-এর ফাঁস হওয়া গোপন নথি(Image:- India Today)

ফাঁস হওয়া সিপিআইএম-এর নথিতে লেখা হয়েছে যে, “It is a matter of serious concern that discussion supporting the Taliban is happening in Kerala while it is being condemned by the believers of democracy across the world, including the Muslim community at large.”(From- OpIndia)

আর এর ফলেই কেরালার মুসলিমদের একাংশ তালিবানের সমর্থক হয়ে উঠছে। আর যা নিয়ে চিন্তিত কেরালার সিপিআইএম। আর ক্রমবর্ধমান মৌলবাদ এবং কট্টরপন্থা প্রতিরোধে বেশকিছু উদ্যোগ নেওয়ার কথা বলা হয়েছে সিপিআইএম-এর ফাঁস হওয়া নথিতে। সেখানে নিজেদের ছাত্র সংগঠন ও সামাজিক সংগঠনকে সক্রিয় থাকার কথা বলা হয়েছে। ইসলামিক মৌলবাদ ও কট্টরপন্থার প্রচার প্রতিরোধে নানা কর্মসূচি নেওয়ার কথাও বলা হয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.