বাংলাদেশে প্রতিমা ভাঙার উৎসব! এবার জয়পুরহাটে ২টি দুর্গা মূর্তি ভাঙচুর

0
170

হিন্দু সম্প্রদায়ের দুর্গা পূজার আর বেশিদিন বাকি নেই। দেশের নানা প্রান্তে দুর্গা পূজার প্রস্তুতি চলছে জোর কদমে। কিন্তু প্রতি বছরই পূজা আসলেই বাংলাদেশ জুড়ে শুরু হয়ে যায় প্রতিমা ও মূর্তি ভাঙচুর করার উৎসব। এবছরও তার ব্যতিক্রম হলো না। বিগত কয়েকদিনেই ২টি স্থানে দুর্গা প্রতিমা ভাঙচুর করার ঘটনা তারই প্রমাণ।

প্রাপ্ত খবর অনুযায়ী, গত ২৪শে সেপ্টেম্বর, শুক্রবার রাতে জয়পুরহাট সদর উপজেলার শুকতাহার এলাকার মধ্যপাড়া এবং পূর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরে হামলা চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। তাঁরা মন্দিরের নির্মীয়মান দুর্গা প্রতিমা ভাঙচুর করে। দুর্গা ও অন্যান্য দেব-দেবীর মাথা কেটে ফেলে দেয়। পরের দিন সকালে স্থানীয় হিন্দুরা এই ঘটনা দেখতে পেয়ে ক্ষোভে ফেটে পড়ে।

পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে। পরে তদন্তের সূত্র ধরে জয়পুরহাট সদরের বাসিন্দা লাল বাবু(পিতা- মোঃ করিম মন্ডল)-কে গ্রেপ্তার করে। পূজা কমিটির সদস্যদের অভিযোগ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই এমন ঘটনা ঘটানো হয়েছে। যাতে কোনওরকম সাম্প্রদায়িক উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি না হয়, তার দিকে কড়া নজর রাখছে পুলিশ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.