কেরালা: ‛কালা জাদু’ করে খ্রিস্টান মেয়েদের লাভ জিহাদের ফাঁদে ফেলা হচ্ছে, সতর্ক করলো চার্চ

0
108

যত দিন যাচ্ছে, লাভ জিহাদের বিরুদ্ধে লাগাতার সুর ছড়াচ্ছে কেরালার একের পর এক খ্রিষ্টান চার্চ। সিরো-মালাবার চার্চের পর এবার লাভ জিহাদের বিরুদ্ধে মুখ খুললো থামারাসেরি ডায়োসেজ।

ওই চার্চের Cateches Department একটি হ্যান্ডবুক প্রকাশ করেছে। তাতে লাভ জিহাদের ফাঁদ সম্বন্ধে খ্রিস্টান তরুণীদের সতর্ক করা হয়েছে। সেখানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে যে কালা জাদু ব্যবহার করে কিভাবে খ্রিস্টান তরুণীদের প্রেমের ফাঁদে ফেলা হচ্ছে এবং পরে ধর্মান্তরিত করা হচ্ছে।

এখানেই শেষ নয়। তাতে লাভ জিহাদের ফাঁদে ফেলতে কিভাবে ধাপে ধাপে কৌশল কাজে লাগানো হয়, তা বিস্তারিত আলোচনা করা হয়েছে। চার্চের তরফে জানানো হয়েছে যে এই বইটি ধর্মীয় শিক্ষার উদ্দেশ্যে প্রকাশিত হয়েছে এবং দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণীর ছাত্রীদের পড়ানো হবে।

তবে এই হ্যান্ডবুকের বিরুদ্ধে সরব হয়েছে কেরালার একাধিক ইসলামিক সংগঠন। তাঁরা বইটি নিষিদ্ধ করার দাবি তুলেছে। এমন পরিস্থিতিতে চার্চের তরফে ফাদার জন পল্লিকাভায়ালিল জানিয়েছেন যে কোনও ধর্মের মানুষের আঘাত দেওয়ার উদ্দেশ্যে এই বই প্রকাশ করা হয়নি। যদি কারওর ধর্মীয় অনুভূতি আঘাত পায়, তবে তাঁর জন্য তিনি দুঃখিত।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.