সংস্কৃতির পাশাপাশি ধর্ম রক্ষাও জরুরি: হিমন্ত বিশ্বশর্মা

0
31

সংস্কৃতি রক্ষার পাশাপাশি ধর্ম রক্ষাও জরুরি। অনেকে ধর্মের সঙ্গে সংস্কৃতির একটা কৃত্রিম পার্থক্য সৃষ্টি করতে চায়। কিন্তু আদতে তা সম্ভব নয়। কারণ ধর্ম ও সংস্কৃতি একে অন্যের পরিপূরক। সংস্কৃতি মা-বাবার মতাে সন্তানের কাছে যেমন দুইজনই সমান। তেমনি প্রত্যেক ব্যক্তির ওপর ধর্ম ও সংস্কৃতির গুরুত্ব অপরিসীম।

সােনাপুরে ভয়েস অব নর্থইস্টের তরফে আয়ােজন করা উত্তর-পূর্ব জনজাতীয় নেতৃত্ব সম্মেলনে যােগ দিয়ে, এই বার্তা দিলেন মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শর্মা(Himanta Biswasarma)। তিনি বলেন, ধর্ম ও সংস্কৃতির মধ্যে আমরা বেঁচে থাকার শিক্ষা পাই। ধর্ম ও সংস্কৃতির আধারে জীবন বােধ গড়ে ওঠে। দৃঢ় হয় জীবনের ভিত্তি। তাই ধর্ম, সংস্কৃতি রক্ষা অত্যন্ত জরুরি।

তিনি বলেন, অসম তথা উত্তর-পূর্বাঞ্চল, জনজাতির প্রধান এখানকার কৃষ্টি -সংস্কৃতি গড়ে উঠেছে। জনজাতীয় কৃষ্টি সংস্কৃতির আধারে। তবে কৃষ্টি সংস্কৃতির সঙ্গে সঙ্গে ধর্ম রক্ষার ওপর জোর দিতে হবে। কারণ ধর্ম
আমাদের আত্মিকভাবে উন্নত করে, সংস্কৃতি আমাদের বাহ্যিক ব্যবহার নিয়ন্ত্রণ করে। মুখ্যমন্ত্রী বলেন, উত্তর-পূর্বাঞ্চলে এই ধরনের সম্মেলন বৃহৎ আকারে
আয়ােজন করা প্রয়ােজন। উঠে আসা প্রজন্মকে ধর্ম ও সংস্কৃতির সঙ্গে পরিচিত করানাের জন্য এই ধরনের সম্মেলন প্রয়ােজন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.