আরও শক্তিশালী ভারত, ৫৬টি মিলিটারি ট্রান্সপোর্ট বিমান কেনার সিদ্ধান্ত, ৪০টি তৈরি হবে দেশেই

0
96

চীন ও পাকিস্তানের ক্রমবর্ধমান হুমকির মুখে দেশের প্রতিরক্ষা ব্যবস্থা ও শক্তি বাড়িয়ে চলেছে মোদী সরকার। এবার দেশের শক্তি বৃদ্ধিতে ভারতীয় বায়ু সেনার জন্য ৫৬টি মিলিটারি ট্রান্সপোর্ট বিমান কেনার অনুমতি দিলো মোদী সরকার। 

গতকাল ৮ই সেপ্টেম্বর, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে ক্যাবিনেট সিকিউরিটি কমিটির(CCS) গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। খবর অনুযায়ী, সেই বৈঠকে ৫৬টি C-২৯৫ ক্লাসের মিলিটারি ট্রান্সপোর্ট বিমান কেনার সিদ্ধান্তে সিলমোহর দেয় মোদী সরকার। 

উল্লেখ্য, বিমান দেশে আনার পর অত্যাধুনিক যুদ্ধ উপকরণ দিয়ে সাজিয়ে তোলা হবে সেগুলিকে। শুধু তাই নয়, বিদেশের উদ্ধারকারী সেনা দলের ক্ষেত্রে এই বিমান ব্যাপক সহায়ক হবে। বিশেষ করে আকাশেই জ্বালানি ভরার ক্ষমতা রয়েছে এই বিমানগুলির। ফলে এক ধাক্কায় ভারতীয় বায়ু সেনার ক্ষমতা যে অনেকটাই বৃদ্ধি পাবে, তা বলাই বাহুল্য। 

জানা গিয়েছে, ৫৬টি বিমানের মধ্যে ১৬টি বিমানের নির্মাণ হবে স্পেনে। আগামী ৪৮ মাসের মধ্যে ১৬টি বিমান দেশে পৌঁছে যাবে। আর বাকি ৪০টি বিমানের নির্মাণ দেশে হবে। এর জন্য স্পেনের কোম্পানি ও টাটা-র মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে। আত্মনির্ভর ভারত এবং মেক ইন ইন্ডিয়া স্বপ্ন সফল করতে এমন সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.