জার্মানি: আফগান মুসলিম শরণার্থী ছুরি দিয়ে কোপালো ২ জনকে; ‛মৌলবাদী হামলা’, বলছে পুলিশ

0
154

নিউজিল্যান্ডের পর এবার ইসলামিক মৌলবাদী হামলা জার্মানিতে। অপরাধী অন্য দেশ থেকে যাওয়া মুসলিম শরণার্থী। ওই আফগান শরণার্থীর ছুরির কোপে গুরুতর আহত এক মহিলা ও এক বয়স্ক ব্যক্তি। জার্মান পুলিশের মতে ওই ব্যক্তি ইসলামিক মৌলবাদী চিন্তাভাবনার দ্বারা প্রভাবিত ছিলেন।

জানা গিয়েছে, গত ৪ঠা সেপ্টেম্বর, শনিবার জার্মানির বার্লিনের উইলমার্সডর্ফ এলাকায় এই ঘটনা ঘটে। তদন্তকারী অফিসারদের কথায়, মহিলাদের প্রতি তীব্র ঘৃণা থেকে ওই ব্যক্তি এই ঘটনা ঘটিয়েছে।

উল্লেখ্য, ২৮ বছর বয়স্ক ওই আফগান ব্যক্তি ২০১৬ সালে জার্মানিতে শরণার্থী হিসেবে আশ্রয় পান। তারপর থেকেই বার্লিনের মফস্বল এলাকায় থাকছিলেন। ঘটনার দিন ওই মহিলা তাঁর বাড়ির ফুলের বাগানে কাজ করছিলেন। সেই সময় ওই আফগান ব্যক্তি হাজির হয় সেখানে। মহিলাদের এমন কাজ করা উচিত নয়। এ নিয়ে মহিলার সঙ্গে বচসা জুড়ে দেয়।

তখনই হঠাৎ ওই ব্যক্তি ছুরি বের করে ঝাঁপিয়ে পড়ে মহিলার ওপরে। মহিলার গলায় একাধিকবার কোপ মারে সে। মহিলার চিৎকারে পাশের এক ব্যক্তি তাকে বাঁচাতে এলে তাকেও ছুরি দিয়ে কোপায় ওই আফগান ব্যক্তি। পরে ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে জার্মানিতে। এই ঘটনায় বিশেষজ্ঞরা বলছেন যে শরণার্থীদের বিষয়ে জার্মানি সরকারের আরও সতর্ক হওয়া উচিত। তাঁরা মূলত আফগানিস্তানে চলা বর্তমান সংকটের দিকে ইঙ্গিত করেন। সেইসঙ্গে যেভাবে জার্মান সরকার কোনওরকম যাচাই না করে আফগান মুসলিমদের দেশে আশ্রয় দিচ্ছে, তাতে ভবিষ্যতে এমন ইসলামিক মৌলবাদীদের হামলার শিকার হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন তাঁরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.