ভারত ভেঙে খ্রিস্টানদের আলাদা দেশ দেওয়া হোক, দাবি জানালেন পাদ্রী

0
119

স্বাধীনতার ৭৫ বছর পরেও ধর্মের ভিত্তিতে দেশ ভাগ করার দাবি তুললেন এক খ্রিষ্টান ধর্ম যাজক। তাঁর দাবি ভারতকে ভেঙে দুই টুকরো করা হোক এবং একটি টুকরো দেওয়া খ্রিস্টানদের। আর সেটা হবে খ্রিস্টানদের দেশ।

ঠিক এমনই দাবি তুললেন অন্ধ্র প্রদেশের খ্রিস্টান পাদ্রী কে উপেন্দ্র রাও। খ্রিস্টানদের জন্য আলাদা দেশ চেয়ে ওই পাদ্রীর দাবির একটি ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গত ২৪শে আগস্ট, ২০২১ তারিখে ওই পাদ্রীর বক্তব্যের একটি ভিডিও SC ST Rights Forum নামে একটি টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়।

উল্লেখ্য, পাদ্রী কে উপেন্দ্র রাও অল ইন্ডিয়া ট্রু ক্রিস্টিয়ান কাউন্সিলের তেলেঙ্গানা ও মহারাষ্ট্রের দায়িত্বে রয়েছে। এই সংস্থা এই দুই রাজ্যে যথেষ্ট সক্রিয়। শুধু তাই নয়, এই সংস্থার বিরুদ্ধে হিন্দুদেরকে ধর্মান্তরিত করার অভিযোগও রয়েছে।

তবে পাদ্রীর মন্তব্য এবং দেশের একাধিক রাজ্যে খ্রিস্টান মিশনারীদের বাড়বাড়ন্ত যথেষ্ট চিন্তাজনক। প্রলোভন কিংবা রোগ সারিয়ে দেওয়ার নাম করে দরিদ্র, সহজ সরল হিন্দুদেরকে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করা হচ্ছে। ফলে দেশে হু হু করে বেড়ে চলেছে খ্রিস্টানদের সংখ্যা। ইতিমধ্যেই খ্রিস্টান মিশনারীদের দাপটে উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যে হিন্দুরা সংখ্যালঘুতে পরিণত হয়েছে। ফলে ওই খ্রিস্টান পাদ্রীর এহেন মন্তব্য কোনও দেশবিরোধী চক্রান্তের অঙ্গ কিনা, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মত বিশেষজ্ঞদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.