কলকাতা: বাড়িতেই ১০০ টাকার নোট ছাপানোর কারখানা, গ্রেপ্তার সামির খান, মহম্মদ তাইজান আহমেদ ও মাজিদ হোসেন

0
156

অত্যুধুনিক যন্ত্র, প্রিন্টার বসিয়ে নোট ছাপানোর কারখানা খুলে বসেছিল তিন যুবক। আর সেই কারখানায় ১০০ টাকার নোট ছাপিয়ে বাজারে ছড়িয়ে দিচ্ছিলো তাঁরা। শুল্ক দপ্তরের থেকে খবর পেয়ে কলকাতার বেনিয়াপুকুর থেকে গ্রেপ্তার করা হলো তাদের। উদ্ধার করা হয়েছে প্রচুর জাল ১০০ টাকার নোট, স্ক্যানার মেশিন, প্রিন্টার ইত্যাদি।

ধৃতরা হলো বেনিয়াপুকুর এলাকার সামির খান ও মহম্মদ তাইজান আহমেদ এবং তপসিয়া রোডের বাসিন্দা মাজিদ হোসেন। তদন্তের স্বার্থে তাদেরকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, ধৃতরা দীর্ঘদিন ধরেই এই কারবার চালাচ্ছিল। তাঁরা মূলত কলকাতার তপসিয়া, বেনিয়াপুকুর, তিলজলা ও কড়োয়া এইসব এলাকায় প্রচুর জাল ১০০ টাকার নোট ছড়িয়ে দিয়েছিল। সেই খবর পেয়েই তদন্তে নামে কলকাতা পুলিশের STF।

কিন্তু তদন্তে নেমে চক্ষু চড়কগাছ পুলিশের। ওই তিনজন যে কাগজে জাল নোট ছাপা হচ্ছিল, তা হলো আসল কাগজ। ওই কাগজেই কেন্দ্র সরকার নোট ছাপে। কিন্তু ওই কাগজ ওই তিন জন পেলো কোথা থেকে, এখন সেটাই ভাবাচ্ছে তদন্তকারীদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.