তালিবানের সাহায্যে ভারত ভেঙে ‛খালিস্তান’ রাষ্ট্র হবে, হুমকি দিলো শিখ উগ্রপন্থী সংগঠন SFJ

0
136

তালিবানের সাহায্য নিয়েই পাঞ্জাব রাজ্যকে ভারত থেকে আলাদা করা হবে। তারপর শিখদের জন্য নতুন রাষ্ট্র ‛খালিস্তান’ তৈরি হবে। এক ভিডিও জারি করে ভারতকে হুমকি দিলো শিখ উগ্রপন্থী সংগঠন শিখ ফর জাস্টিস(SFJ)।

সংগঠনের নেতা গুরপতবন্ত সিং পান্নু গত ২৪শে আগস্ট একটি জারি করেন। সেই ভিডিওতে ভারতকে ভেঙে দেওয়ার হুমকি দেন ওই শিখ নেতা। সেই সঙ্গে ভারতের শিখদের প্রতি তাঁর বার্তা, ‛সরকারের বিরুদ্ধে লড়তে আপনারা প্রস্তুত হন। ঠিক যেভাবে তালিবানরা আফগানিস্তানে লড়ছে, সেইভাবে আপনাদের লড়তে হবে’।

ভিডিওতে পান্নু বলেন যে খুব শীঘ্রই পাঞ্জাবকে ভারত থেকে মুক্ত করে স্বাধীন করা হবে। তারপর শিখদের জন্য খালিস্তান রাষ্ট্রের নির্মাণ হবে। আর এসবই হবে তালিবানের সাহায্য নিয়েই।

ছবি: SFJ-এর বিবৃতি

প্রসঙ্গত, SFJ-কে আগেই নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্র। লাল কেল্লায় খালিস্তানী পতাকা কিংবা বিদেশে অবস্থিত ভারতীয় দূতাবাসে হামলা সমেত একাধিক ঘটনায় নাম জড়িয়েছে এই শিখ উগ্রপন্থী সংগঠনের। গোয়েন্দাদের অনুমান, এই সংগঠনটি পাকিস্তানের ISI-এর সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে। ফলে আফগানিস্তানে তালিবানের রাজ প্রতিষ্ঠিত হওয়ায় চিন্তা বেড়েছে ভারতের। কারণ ইতিমধ্যেই আফগানিস্তানে পাকিস্তানের সক্রিয়তা বেড়েছে। ফলে আগামীদিনে যে ভারতে নাশকতা ছড়াতে তালিবানের সাহায্য নেবে পাকিস্তান, তা বলার অপেক্ষা রাখে না। তাই SFJ-এর হুমকিকে মোটেই সহজ ভাবে নেওয়া ঠিক হবে না বলেই মত বিশেষজ্ঞদের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.