বাইডেনের ভুলেই অত্যাধুনিক অস্ত্র পেয়েছে তালিবান, তোপ দাগলেন ট্রাম্প

0
109

আমেরিকান সেনা আফগানিস্তান ছেড়ে আসার পরই পরিস্থিতির এতটাই অবনতি হয় যে, পুরো দেশটাই তালিবানের দখলে চলে যায়। আর এর জন্য বাইডেনের ভুল সিদ্ধান্তকে দায়ী করলেন প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। সরাসরি জানিয়ে দিলেন বাইডেনের ভুলেই অত্যাধুনিক অস্ত্রশস্ত্র পেয়েছে তালিবান।

ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে নিজের সোজাসাপ্টা ভঙ্গিতে বাইডেনকে আক্রমণ করেন ট্রাম্প। জানিয়ে দেন, বাইডেনের ভুল সিদ্ধান্তের জন্য আজ এমন পরিস্থিতি হয়েছে আফগানিস্তানের। যে সব আফগান নাগরিক তালিবানের বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকাকে সাহায্য করেছিল, তাঁরা আজ বাইডেনের ভুলের মাশুল দিচ্ছে।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেন যে বাইডেন প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী তাড়াহুড়ো করে আফগানিস্তান থেকে সেনাবাহিনী নিয়ে চলে আসা হয়। কিন্তু আফগানিস্তানে আটকে থাকা ৪০,০০০ মার্কিন নাগরিককে ফেলে আসা হয়। আজ তাঁরা আতঙ্কে দিন কাটাচ্ছে। আমার আশঙ্কা, তাদেরকে বন্দি করতে পারে তালিবান।

ট্রাম্প আরও বলেন যে আমেরিকান সেনা আফগানিস্তান ছাড়লেও ফেলে আসে প্রচুর অস্ত্রশস্ত্র।ট্রাম্প বলেন যে ভারী গাড়ি, ট্যাংক, অত্যাধুনিক হেলিকপ্টার, রাইফেল, গুলি ইত্যাদি। তাঁর হিসেব দিয়ে ট্রাম্প বলেন যে আমেরিকান সেনা ৪০টি হেলিকপ্টার, যা যুদ্ধে ব্যবহার করা হয়, ড্রোন, মিসাইল, রকেট লঞ্চার ইত্যাদি ফেলে এসেছে। ট্রাম্পের আশঙ্কা, ‛এইসব অস্ত্র তালিবান শত্রুপক্ষের দেশকে বিক্রি করতে পারে।’ ট্রাম্পের আরও অভিযোগ, বাইডেন আফগানিস্তান পরিস্থিতি সামলাতে ব্যর্থ।

ইতিমধ্যেই ট্রাম্পের এই সাক্ষাৎকার আমেরিকার সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে। নেটিজেনদের অনেকেই ট্রাম্পকে ফিরিয়ে আনার ডাক দিয়েছেন।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.