অত্যাচার ও নিপীড়নের বিরুদ্ধে গর্জে উঠলেন বাংলাদেশের হিন্দুরা, ঢাকায় বিক্ষোভ ৩০টি হিন্দু সংগঠনের

0
162

সারা দেশে ক্রমাগত বেড়ে চলা হিন্দু মন্দিরে আক্রমণ, মূর্তি ভাঙচুর, হিন্দুদের বাড়িঘরে লুটপাট ও হামলার প্রতিবাদে গর্জে উঠলেন বাংলাদেশের হিন্দুরা। ঐক্যবদ্ধভাবে প্রতিবাদের রাস্তায় হাঁটলেন তাঁরা।

আজ ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে সারা বাংলাদেশের ৩০টি হিন্দু সংগঠনের প্রতিনিধিরা সম্মিলিতভাবে প্রতিবাদ ও বিক্ষোভে সামিল হলেন। বিক্ষোভ থেকে সংখ্যালঘু হিন্দুদের উপরে মৌলবাদীদের লাগাতার অত্যাচারের বিরুদ্ধে আওয়াজ তুললেন তাঁরা।

আজ এই বিক্ষোভে উল্লেখযোগ্য দিক হলো এই যে বাংলাদেশের একাধিক আশ্রমের সন্ন্যাসীদের উপস্থিতি। এর পাশাপাশি বিক্ষোভ থেকে হিন্দুদের নানা দাবি ও বঞ্চনা নিয়েও আওয়াজ ওঠে। যেভাবে হিন্দু উত্তরাধিকার আইন বদলের চক্রান্ত চলছে, তা রুখে দেওয়ার ডাক দেওয়া হয়।

ছবি: বিক্ষোভে সামিল সন্ন্যাসীরাও


জানা গিয়েছে, সারাদেশের বিভিন্ন জেলা উপজেলায় হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন নিপীড়নের প্রতিবাদে এবং হিন্দু পারিবারিক এবং উত্তরাধিকার আইন অক্ষুণ্ণ রাখার দাবিতে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ৩০টি হিন্দু সংগঠন (রাজপথে সক্রিয় সমস্ত হিন্দু সংগঠন) একত্রিত হয়ে ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচী পালন করলো।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.