ইসলামিক স্টেটের জন্য অর্থ সংগ্রহ, কেরালা থেকে গ্রেপ্তার ২ মহিলা মিজা সিদ্দিকী ও সিফা হ্যারিস

0
125

ইসলামিক স্টেটের হয়ে অর্থ সংগ্রহ করা এবং তা জম্মু-কাশ্মীরে সক্রিয় ইসলামিক স্টেটের মডিউলকে পাঠানোর দায়ে ২ জন মহিলাকে গ্রেপ্তার করলো NIA(National Investigation Agency)। গতকাল তাদেরকে কেরালার কান্নুর থেকে গ্রেপ্তার করা হয়।

ধৃত ২ মহিলার নাম মিজা সিদ্দিকী(২৩) এবং শিফা হ্যারিস(২৭)। এদের মধ্যে মিজা সিদ্দিকী উচ্চ মাধ্যমিক পাস করার শারজাহ বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ নিয়ে পড়াশুনো করতে গিয়েছিল। পরে পড়া শেষ না করেই ফিরে আসে সে। অন্যজন শিফা হ্যারিস বি কমের ছাত্রী ছিল।

জানা গিয়েছে, ২ জনই ইসলামিক স্টেটের হয়ে সক্রিয়ভাবে কাজ করছিল। বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করছিল তাঁরা। জম্মু-কাশ্মীরে সক্রিয় ইসলামিক স্টেটের মডিউলের সঙ্গে যোগাযোগ ছিল তাদের। তাদের লক্ষ্য ছিল আফগানিস্তান গিয়ে ইসলামিক স্টেটে যোগ দেওয়া। সেই মত প্রস্তুতি নিচ্ছিল ওই দুই মহিলা।

প্রসঙ্গত, এই বছরের মার্চ মাসে ভারতে সক্রিয় একটি ইসলামিক স্টেট মডিউলের খোঁজ পায় NIA। সেই মামলায় দেশের একাধিক স্থানে হানা দিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছেন NIA-এর গোয়েন্দারা। এর আগে মহম্মদ আমিন, ডাঃ রশিদ সমেত মোট ৪ জনকে জুলাই মাসে কেরালা থেকে গ্রেপ্তার করা হয়েছিলো। আগস্ট মাসে কর্ণাটকের এক বিধায়কের নাতিকেও একই মামলায় গ্রেপ্তার করেছিল NIA।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.