ধর্মনিরপেক্ষতা বজায় রাখতে ‛লক্ষীর ভান্ডার’ নাম বদলে করা হোক ‛মাতৃ ভান্ডার’, দাবি জানালেন মুসলিম নেতা

0
176

‛লক্ষীর ভান্ডার’ প্রকল্পের নাম পরিবর্তন করা হোক। আর নাম পরিবর্তন করে রাখা হোক ‛মাতৃ ভান্ডার’। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে এই দাবি জানালেন রাজ্যের এক মুসলিম নেতা। তাঁর দাবি, নাম পরিবর্তন করলে রাজ্যের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি বজায় থাকবে এবং এই প্রকল্পের গ্রহণযোগ্যতা তৈরি হবে।

আমিনাল হক নামে এক মুসলিম নেতা ভিডিও বার্তা জারি করে এই দাবি জানিয়েছেন। আমিনাল হক নস্য শেখ উন্নয়ন পরিষদের কেন্দ্রীয় সম্পাদক। এই সংগঠনটি কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা সমেত উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় সক্রিয়। এছাড়াও, আমিনাল হক ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ শাখার সহ সভাপতিও।

ভিডিও বার্তায় আমিনাল হকের দাবি এই যে ‛লক্ষীর ভান্ডার’ প্রকল্পের নাম পরিবর্তন করা হোক। ভিডিও জারি করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উদ্দেশ্যে তিনি বলেন, ‛লক্ষী ভান্ডার প্রকল্পের নামকরণটা যদি আপনি বিশেষ ধর্মালম্বী মানুষের আরাধ্য দেবীর নামে না করে, তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়েই বলছি, যদি এটা ‛মাতৃ ভান্ডার’ নামকরণ করতেন, তাহলে এটা জনমানসে অনেক বেশি গ্রহণযোগ্য হত। রাজ্যের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি অনেকটা রক্ষা হতো’।

তবে এখানেই থেমে থাকেননি ওই মুসলিম নেতা। SC/ST সম্প্রদায়ের মতো রাজ্যের মুসলিমরাও পিছিয়ে রয়েছে বলে জানান তিনি। রাজ্যের মুসলিম মহিলা এবং OBC সম্প্রদায়ের মহিলাদের ১০০০ টাকা করে দেওয়ার ব্যবস্থা হোক এই প্রকল্পের মাধ্যমে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দাবি জানিয়েছেন ওই মুসলিম নেতা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.