শরিয়া না মানলে মহিলাদের চাবুক মারা ও কোতল করার ফরমান জারি করলো তালিবান

0
104

আফগানিস্তানে দিন দিন বাড়ছে তালিবানের আগ্রাসন। দখলে আসছে একের পর এক প্রদেশ। আর দখলে আসা প্রদেশে কঠোর শরিয়া আইন চালু করার পাশাপাশি মহিলাদের জন্য চালু করা হচ্ছে কড়া বিধিনিষেধ। এবার থেকে শরিয়া না মানলে মহিলাদের চাবুক মারা এবং কোতল করার ফরমান জারি করলো তালিবান।

উল্লেখ্য, যেসব অঞ্চল তালিবানের অধীনে এসেছে, সেখানে মহিলাদের জন্য একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মহিলাদের একা বাইরে বেরোনার ওপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বোরখা পরা বাধ্যতামূলক করা, আঁটোসাঁটো পোশাক পরা নিষেধ, পুরুষ সঙ্গী ছাড়া বাইরে বেরোনা যাবে না- এইসব বর্বর ও মধ্যযুগীয় ফতোয়া জারি করা হয়েছে। এবার সেই সব ফতোয়া না মানলে চাবুক মারা এবং কোতল করার ফরমান দিলো তালিবান।

ওয়াল স্ট্রিট জার্নাল প্রকাশিত খবর সূত্রে জানা গিয়েছে, এবার মহিলাদের প্রতি আরও বর্বর আচরণ করছে তালিবান। কমবয়সী মহিলাদের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে জিহাদিদের সঙ্গে বিয়ে দেওয়া, যৌনদাসী বানানো চলছে। তারপর এবার চাবুক মারা ও কোতল করার ফরমান দিলো তাঁরা। আর এতেই আতঙ্কিত বহু আফগান তালিবানের বর্বরতার হাত থেকে বাঁচতে দেশ ছেড়ে পালাতে চাইছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.