Love Jihad: রবি নামে হিন্দু তরুণীর সঙ্গে প্রেম, বিয়ে ও ইসলামে ধর্মান্তরণ, গ্রেপ্তার জাহিদ সালিম

0
144

লাভ জিহাদ ও ধর্মান্তরণ প্রতিরোধে আইন পাস করার পরেও উত্তর প্রদেশে তা থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। প্রায় প্রতি সপ্তাহেই রাজ্যের একাধিক প্রান্ত থেকে লাভ জিহাদের ঘটনা সামনে আসছে। এবার ঘটনা ফারুকাবাদ-এর।

এক হিন্দু তরুণী ফতেরগড়-এর কোতোয়ালি থানায় তাঁর স্বামীর বিরুদ্ধে মারধর, শারীরিক অত্যাচার, জোর করে ইসলামে ধর্মান্তরণের অভিযোগ জানান। অভিযোগ পাওয়ার পরই তদন্তে নেমে ওই তরুণীর স্বামী জাহিদ সালিমকে গ্রেপ্তার করেছে।

লিখিত অভিযোগে ওই তরুণী জানিয়েছেন যে সে একটি হাসপাতালে নার্সের কাজ করতো। কয়েক বছর আগেই রবি নামে এক যুবকের সঙ্গে তাঁর হাসপাতালেই পরিচয় হয়। পরে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে দুজনে বিয়ে করার সিদ্ধান্ত নেন। দুজনে হিন্দু মতেই বিয়ে করেন। তারপর একটি ভাড়াবাড়িতে সংসার পাতেন দুজনে।

বিয়ের বেশ কিছুদিন পরেই ওই তরুণী জানতে পারেন যে তাঁর স্বামীর নাম রবি নয়। তাঁর আসল নাম জাহিদ সালিম এবং সে মুসলিম। কিন্তু লোকলজ্জার ভয়ে কাউকে জানাতে পারেনি ওই তরুণী। শেষে জাহিদ ওই তরুণীকে তাঁর পরিবারের কাছে নিয়ে যায় এবং ইসলামে ধর্মান্তরিত করে।

ওই তরুণীর আরও অভিযোগ, যেহেতু জাহিদ বেকার ছিল, তাই তাঁর জমানো সমস্ত টাকা পয়সা নিয়ে নেয় সে। কিছুদিন পরে সেই টাকা খরচ হয়ে গেলে আরও টাকা নিয়ে আসার জন্য চাপ দেওয়া হতে থাকে তাকে। টাকা দিতে না পারায় শুরু হয় নির্যাতন। তরুণীর অভিযোগ, প্রায়শঃই মারধর করা হতো তাকে। শেষে সহ্য করতে না পেরে পালিয়ে আসে সে।

ইতিমধ্যে ফতেরগড় পুলিশের তরফে জানানো হয়েছে যে বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। জাহিদ ও তাঁর ভাইকে গ্রেপ্তার করা হলেও তাঁর পিতা-মাতা এখনও পলাতক।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.