১২ বছর পরে হিন্দু ধর্মে ফিরলো ধর্মান্তরিত পরিবার, ‛ভুল শুধরে নিলাম’ বলছেন তাঁরা

0
157

১২ বছর আগে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেছিলেন একটি পরিবার। কিন্তু তারপর থেকে নানা তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়ে হিন্দু ধর্মে ফিরে আসতে চেয়েছিলেন তাঁরা। শেষমেশ তা সম্ভব হলো। ৬ সদস্যের পরিবারের সকলেই ফিরলেন হিন্দু ধর্মে। তাদের কথায়, ‛ভুল শুধরে নিলাম’।

জানা গিয়েছে ওই পরিবার উত্তর প্রদেশের শামলি জেলার বাসিন্দা। হিন্দু ধর্মে ফেরার ধার্মিক প্রক্রিয়া সম্পন্ন করেছেন ইতিমধ্যেই। আইনি প্রক্রিয়ায় নিজেদের নাম পরিবর্তন করার জন্য আদালতে নোটিস দিয়েছেন গত বুধবার।

জানা গিয়েছে, শামলির বাসিন্দা রশিদের পিতা-মাতা ১২ বছর আগে হঠাৎই ইসলাম ধর্ম গ্রহন করার সিদ্ধান্ত নেন। সেসময় সদ্য বিয়ে হয়েছিল তাঁর। তাঁর স্ত্রী ও সেও ইসলামে ধর্মান্তরিত হয়। পরে তাঁর সন্তান হয়। কিন্তু বেশ কয়েক বছর ধরেই হিন্দু ধর্মে ফেরার ইচ্ছে ধীরে ধীরে বাড়ছিল তাঁর মধ্যে। সেই ইচ্ছার কথা স্ত্রী-কে জানাতে সেও রাজি হয়ে যায়। তারপরই ধার্মিক অনুষ্ঠান সম্পন্ন করে হিন্দু ধর্মে ফিরে আসেন রশিদ ও তাঁর স্ত্রী মঞ্জু বানো।

হিন্দু ধর্ম গ্রহন করার পর রশিদ হয়েছেন বিকাশ এবং মঞ্জু বানো হয়েছেন সঞ্জু। তাদের সন্তানদেরও হিন্দু নাম দিয়েছেন। উত্তর প্রদেশের নতুন আইন অনুযায়ী স্বেচ্ছায় ধর্ম গ্রহন করতে হলে জেলা শাসকের কাছে আবেদন করতে হয়। তিনি সব কিছু খতিয়ে দেখার পরেই অনুমতি দিলেই আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়। ইতিমধ্যেই জেলা শাসকের সঙ্গে দেখা করার পর অনুমতি মিলেছে। খুব শীঘ্রই আইনি প্রক্রিয়া সম্পন্ন হবে।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.