এ বছরে কোনও মহরমের মিছিলের অনুমতি দেওয়া হবে না, জানালো উত্তর প্রদেশ পুলিশ

0
56

লোক জমায়েত হলে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। আর সেই কারণেই এ বছরের মহরমের মিছিল করার অনুমতি দেওয়া হবে না, আগেভাগেই জানিয়ে রাখলো উত্তর প্রদেশ পুলিশ।

উত্তর প্রদেশ পুলিশের ডিজি-র দপ্তরের পক্ষ থেকে এই মর্মে একটি নির্দেশিকাও জারি করা হয়েছে। সেই নির্দেশিকায় সাফ জানানো হয়েছে যে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মহরমের মিছিল করার কোনও অনুমতি দেওয়া হবে না। শুধু তাই নয়, কোনও স্থানে জমায়েত করাও যাবে না। আর এই নির্দেশিকা অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে, এমনটাই জানানো হয়েছে পুলিশের তরফে।

এই নির্দেশিকা জারি করার পাশাপাশি মহরমের পূর্বে যাতে কোনও রকম এখন থেকেই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে পুলিশের তরফে। যে সমস্ত এলাকায় অতীতে সাম্প্রদায়িক সংঘর্ষ কিংবা অশান্তি ছড়িয়েছিল, সেই সব এলাকায় বাড়তি নজর দেওয়ার কথা বলা হয়েছে নির্দেশিকায়। অতিরিক্ত পুলিশবাহিনী মোতায়েন করা এবং বিধিনিষেধ যাতে পালন করা হয়, তা দেখার কথা বলা হয়েছে নির্দেশিকায়।

প্রসঙ্গত, উত্তর প্রদেশের যোগী সরকার করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে যথেষ্ট ভালো কাজ করেছে। আর সেই কাজ দেশ বিদেশে প্রশংসিতও হয়েছে। কিন্তু ইতিমধ্যেই তৃতীয় ঢেউয়ের আগমনের খবর আসছে দেশের বিভিন্ন রাজ্য থেকে। আর তাই কোনওরকম ঝুঁকি না নিয়েই মিছিল কিংবা জমায়েত নিষেধের পথ হাটলো যোগী রাজ্যের পুলিশ।

Image credits: Indian Express

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.