লখনৌ: মুজাহিদদের না মুক্তি দিলে বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হবে মন্দির, হুমকি চিঠি জঙ্গিদের

0
77

গ্রেপ্তার হওয়া মুজাহিদদের মুক্তি না দিলে বোমা বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেওয়া মন্দির। শুধু তাই নয় শহরের বেশ কয়েকটি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অফিসেও বোমা বিস্ফোরণ ঘটানো হবে। এমনই হুমকি চিঠি পাঠানো হয়েছে লখনৌ শহরের দুটি বিখ্যাত মন্দিরে। আর সেই চিঠি পেয়েই নড়েচড়ে বসেছে পুলিশ।

চিঠি পাঠানো হয়েছে লখনৌ শহরের বিখ্যাত মনকামেস্বর মন্দির এবং আলীগঞ্জের হনুমান মন্দিরে। চিঠিতে বলা হয়েছে যে ১৫ই আগস্টের আগে যদি গ্রেপ্তার হওয়া মুজাহিদদের ছেড়ে না দেওয়া হয়, তবে ওই মন্দির দুটি ধ্বংস করা হবে। চিঠির ওপরে ‛বিসমিল্লাহির রাহমানির রাহিম’ লেখা রয়েছে। টাইপ করা চিঠিতে নিজেকে ইন্তেজার হিসেবে পরিচয় দেওয়া ওই ব্যক্তি এও হুমকি দিয়েছে যে, আমাদের অপেক্ষার যেন পরীক্ষা না নেওয়া হয়। সে আরও জানায় যে মোট১০টি মন্দির আমাদের টার্গেটে রয়েছে।

এই চিঠির খবর সামনে আসার পরই ওই দুই মন্দিরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে সশস্ত্র পুলিশকর্মী। লখনৌ পুলিশ কমিশনার ডিকে ঠাকুর জানান, ‛আমরা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। আমাদের একাধিক টিম বেশ কয়েকজন ব্যক্তির ওপর নজর রাখছে। পাশাপাশি চিঠি কে বা কারা পাঠালো, তা খুঁজে বের করার চেষ্টা চলছে।’

প্রসঙ্গত, বেশ কিছুদিন উত্তর প্রদেশ পুলিশের ATS কয়েকজন আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল অস্ত্রশস্ত্র ও জিহাদি পুস্তিকা। মন্দিরে পাঠানো হুমকি চিঠিতে গ্রেপ্তার হওয়া ওই আল কায়দা জঙ্গিদের মুক্তি দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.