তামিলনাড়ু: তিরুনেলভেলির হিন্দু মন্দির ভাঙচুর, লিখে দেওয়া হলো ‛আল্লাহ’ ও ‛৭৮৬’

0
116

তামিলনাড়ুতে হিন্দু মন্দিরের ওপর হামলা অব্যাহত। এবারে তিরুনেলভেলির পাহাড়ের ওপরে অবস্থিত পাথর কেটে তৈরি করা একটি মন্দিরে ভাঙচুর চালালো দুষ্কৃতীরা। স্থানীয়দের সন্দেহ যে ইসলামিক মৌলবাদীরাই এই কান্ড ঘটিয়েছে।

জানা গিয়েছে, তিরুনেলভেলি জেলার আলভারকুরিচি এলাকার আথথরি পাহাড়ের অবস্থিত ওই মন্দিরটি। মন্দিরটি অত্যন্ত প্রাচীন এবং পাহাড়ের পাথর কেটে ওই মন্দিরটি তৈরি করা হয়েছিল। ওই পাহাড় ও মন্দিরটিকে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষরা অত্যন্ত পবিত্র স্থান হিসেবে মনে করেন।

কাঠির নিউজ(Kathir News) প্রকাশিত খবর অনুযায়ী, পাহাড়ের ওপরে থাকা মন্দিরটিকে ভাঙচুর চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। পবিত্র পাথরের ওপরে ইসলামিক চিহ্ন এঁকে দেওয়া হয়। পাথরের ওপরে ইসলামিক ‛চাঁদ-তারা’ এবং ‛আল্লাহ’ ও ‛৭৮৬’ লিখে দেয় দুষ্কৃতীরা। আর তা দেখার পর স্থানীয়দের অভিযোগ, ইসলামিক মৌলবাদীরাই এই জঘন্য কান্ড ঘটিয়েছে।

এই ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। তাঁরা তামিলনাড়ু সরকারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন। তাদের অভিযোগ সরকারের Religious and Charitable Endowments (HR&CE) দপ্তরের বিরুদ্ধে। কারণ রাজ্যের মন্দিরগুলো পরিচালনার দায়িত্বে থাকে সরকারের এই দপ্তর। স্থানীয়দের অভিযোগ, মন্দিরের ট্যাক্স নিলেও মন্দিরের নিরাপত্তা ও জমি দখল প্রতিরোধ করতে কোনও ব্যবস্থা নেয়না সরকার। তাদেই আশঙ্কা এই মন্দিরের জমিও দখল করার চেষ্টায় রয়েছে। আর সেই কারণেই পরিকল্পনা করেই মন্দিরে হামলা চালানো হয়েছে।

Image credits: Kathir News

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.