বকরি ঈদে লক ডাউনে ছাড় দেওয়ার ফল, ভয়াবহ করোনা সংক্রমণে ভুগছে কেরালা

0
60

শুধু মাত্র বকরি ঈদের জন্য জারি হওয়া লক ডাউনের বিধিনিষেধে ছাড় দিয়েছিল কেরালা সরকার। সেই ছাড় দেওয়াই কাল হলো। দোকান-বাজার খুলে দেওয়া এবং জমায়েতের ওপর নিষেধাজ্ঞা না থাকায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

রিপোর্ট অনুযায়ী, কেরালায় প্রতিদিন করোনা পজিটিভ রোগীর সংখ্যা কুড়ি হাজারের বেশি। রোজই নতুন করে বিরাট সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট করোনা আক্রান্তের ।মধ্যে ৫৩% কেরালার। বকরি ঈদের সময় লক ডাউন শিথিল করার ফলেই যে সংক্রমণ উর্ধমুখী, তা মেনে নিয়েছেন অনেকেই। তবে এক্ষেত্রে সংক্রমণ প্রতিরোধে সরকারের অব্যবস্থাকে দায়ীও করছেন বহু মানুষ।

নিজের ভোট ব্যাংককে তুষ্ট রাখতে গিয়ে মানুষের জীবন বিপদে ফেলায় সমালোচনার মুখে পড়তে হয়েছে কেরালার বাম সরকারকে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক নিন্দা করেছে কেরালার এই পদক্ষেপকে। তারপরেও কোনো ভ্রূক্ষেপ দেখা যাচ্ছে না।

তবে করোনা নিয়ন্ত্রণে কেরালা সরকারের ব্যর্থতা এই প্ৰথম নয়। ওর পূর্বে করোনা ভাইরাসের প্রথম ঢেউ-এর সময়ে কেরালায় সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছিল।মহারাষ্ট্রের মতোই কেরালায় সরকারি স্বাস্থ্য ব্যবস্থার করুন ছবি ধরা পড়েছিল। তারপর কেন্দ্রের চাপে অনেকটাই শুধরে যায় পরিস্থিতি। মে মাসের সময় থাকে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমতে থাকে। কিন্তু কেরালার বাম সরকারের মুসলিম তোষণের রাজনীতির কারণে করোনা সংক্রমণ এখন উর্ধমুখী।

Image credits: OpIndia

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.