নিজের মৃত্যুর জন্য নিজেই দায়ী দানিশ সিদ্দিকী, জানিয়ে দিলো তালিবান

0
166

রয়টার্সের চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকীর মৃত্যুর পরেই বিভিন্নভাবে খবর এসেছিল, যেখানে দাবি করা হয়েছিল যে তাঁর মৃত্যুতে তালিবান দুঃখিত। আর সেই ঘটনার কিছুদিন পরেই ‛দৈনিক ভাস্কর’ প্রকাশিত খবরে জানালো যে তালিবান ক্ষমা চাইতে অস্বীকার করেছে। বরং নিজের মৃত্যুর জন্য দায়ী দানিশ সিদ্দিকী নিজে।

দৈনিক ভাস্কর প্রকাশিত খবরে দাবি করা হয়েছে যে তালিবান দানিশ সিদ্দিকীর মৃত্যুর জন্য ক্ষমা চাইতে অস্বীকার করেছে। বরং তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানিয়েছেন যে দানিশ সিদ্দিকীর মৃত্যু যুদ্ধক্ষেত্রে হয়েছে এবং সে শত্রুর ট্যাংকের ওপরে ছিল।

জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ‛আমরা দানিশ সিদ্দিকীর মৃত্যুতে ক্ষমা চাইতে পারবো না। কারণ দানিশের মৃত্যু কাদের গুলি লেগে হয়েছে, তা জানা যায়নি। তাছাড়া দানিশ ওই এলাকায় আসার আগে কারওর অনুমতি নেয়নি। তাছাড়া ও আমাদের শত্রু পক্ষের ট্যাংকের ওপরে ছিল। তাই ও নিজেই দায়ী নিজের মৃত্যুর জন্য’।

সেই সঙ্গে দানিশের মৃতদেহের সঙ্গে কোনওরকম অমর্যাদা করা হয়নি বলেও জানান জাবিউল্লাহ। দানিশের দেহের ওপর দিয়ে ট্যাংক চালানোর যে খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, তা উড়িয়ে দিয়েছেন তালিবান মুখপাত্র। তিনি সাফ জানান, ‛দানিশের দেহ চিনতে পেরেই আমরা নিয়ে আসি। পরে তাঁর দেহ রেড ক্রসের হাতে তুলে দেওয়া হয়’। এমনকি মৃতদেহ উদ্ধারের সময় দানিশের ছবি তুলে রাখেন তালিবানের সদস্যরা।

উল্লেখ্য, হিন্দি সংবাদপত্র দৈনিক ভাস্কর আফগানিস্তানের এক সাংবাদিকের মাধ্যমে তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের সাক্ষ্যাৎকার নেয়। জাবিউল্লাহ মুজাহিদ পুস্তু ভাষায় সাক্ষাৎকার দেন। সেখানেই দানিশের মৃত্যুতে দায় স্বীকার করতে অস্বীকার করেন তিনি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.